আদমজী ক্যান্টনমেন্ট কলেজের ৬৪তম প্রতিষ্ঠাবার্ষিকী - দৈনিকশিক্ষা

আদমজী ক্যান্টনমেন্ট কলেজের ৬৪তম প্রতিষ্ঠাবার্ষিকী

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক: |

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক: আদমজী ক্যান্টনমেন্ট কলেজের ৬৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। রোববার কলেজ প্রাঙ্গণে এ অনুষ্ঠান সম্পন্ন হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, পরিচালনা পর্ষদের প্রাক্তন সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ-আল-আজহার। এ ছাড়াও উপস্থিত ছিলেন, এক্স স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা, কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল আল ফারুক সিদ্দিকী।

অনুষ্ঠানে কলেজের সকল শিক্ষার্থী, অভিভাবক ও নানা শ্রেণি পেশার মানুষজন অংশগ্রহণ করেন।
উল্লেখ্য, আদমজী ক্যান্টনমেন্ট কলেজ ২০০০ খ্রিষ্টাব্দে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠানের মর্যাদা লাভ করে। এ ছাড়াও বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত ও নিয়ন্ত্রিত ৪০টি শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে ধারাবাহিকভাবে ২০১৪, ২০১৫, ২০১৬, ২০১৮, ২০২০ ও ২০২২ খ্রিষ্টাব্দে এ কলেজ ৬ষ্ঠ বারের মতো শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠানের স্বীকৃতি হিসাবে সেনাপ্রধান ট্রফি অর্জন করে।

লেখাপড়ার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমেও আদমজী ক্যান্টনমেন্ট কলেজ জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অনেক স্বীকৃতি অর্জন করেছে। শিক্ষা মন্ত্রণালয়ের আয়োজিত ‘জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৮’-এ ঢাকা মহানগর পর্যায়ে কলেজটি শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান হওয়ার গৌরব অর্জন করে। 

এ ছাড়াও জাতীয় বিশ্ববিদ্যালয়ের কলেজ পারফরমেন্স র‌্যাংকিংয়ে ঐতিহ্যবাহী এই শিক্ষাপ্রতিষ্ঠান ঢাকা অঞ্চলে ২০১৬, ২০১৭ এবং ২০১৮ খ্রিষ্টাব্দে সেরা দশে স্থান করে নিয়েছে। ২০২৩ খ্রিষ্টাব্দে ২৩৭০ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেন। শতভাগ পাসসহ ২০৬২ জন জিপিএ ৫.০০ অর্জন করছে যা দেশ সেরা ফলাফলের অন্যতম।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0066640377044678