এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘট ১১ জুন শুরু - দৈনিকশিক্ষা

সরকারিকরণ দাবিএমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘট ১১ জুন শুরু

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের এমপিওভুক্ত সব শিক্ষা প্রতিষ্ঠান সরকারিকরণের দাবি জানিয়েছে বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ)। একই সঙ্গে শিক্ষক-কর্মচারীদের আসন্ন ঈদুল আজহার আগেই শতভাগ উৎসব ভাতার দাবি জানিয়েছে তারা। এসব দাবি আদায়ে আগামী ১১ জুন থেকে লাগাতার ধর্মঘট কর্মসূচি ঘোষণা করেছে। আজ মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে এই লাগাতার ধর্মঘট পালনের রূপরেখা প্রকাশ করা হবে। 

বিটিএর সাধারণ সম্পাদক অধ্যক্ষ শেখ কাওছার আহমেদ গতকাল সোমবার বিকেলে দৈনিক আমাদের বার্তাকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, মাধ্যমিক শিক্ষা তথা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের পাঠদান করানো এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলো সরকারিকরণের দাবিতে আগামী ১১ জুন থেকে সব শিক্ষা প্রতিষ্ঠানে লাগাতার ধর্মঘট কর্মসূচির ঘোষণা দিয়েছি গত মার্চ মাসে। কিন্তু বাজেটে সরকারিকরণ নিয়ে কোনো ঘোষণা নেই। মন্ত্রণালয়ের পক্ষ থেকে সরকারিকরণের বিষয়ে কোনো আশ্বাস দেয়া হচ্ছে না। শিক্ষকদের শতভাগ উৎসব ভাতার দাবি নিয়েও শিক্ষা প্রশাসনের কর্তাদের মধ্যে কোনো আলোচনা নেই। আবার আসছে ঈদুল আজহা। 

তিনি আরো বলেন, ১১ জুন থেকে সব শিক্ষা প্রতিষ্ঠানে ধর্মঘটের রূপরেখা মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে ঘোষণা করা হবে। আমরা চাই মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের ঘোষণা আর শিক্ষকদের শতভাগ উৎসব ভাতা। ঈদের আগেই শিক্ষকদের শতভাগ উৎসব ভাতা দিতে হবে।

তিনি আরো বলেন, ৪০টি জেলায় বিটিএর নেতাদের সঙ্গে পর্যায়ক্রমে আলোচনা করেছি। তারা শিক্ষা প্রতিষ্ঠানে লাগাতার ধর্মঘট কর্মসূচি সফল করতে একমত হয়েছেন। বিটিএর ব্যানারেই সারাদেশে এ কর্মসূচি পালন করা হবে।  

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE  করতে ক্লিক করুন।

স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের - dainik shiksha স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ - dainik shiksha ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত - dainik shiksha টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0030908584594727