এসএসসি দিচ্ছে বরিশালের ৮৮ হাজার শিক্ষার্থী - দৈনিকশিক্ষা

এসএসসি দিচ্ছে বরিশালের ৮৮ হাজার শিক্ষার্থী

দৈনিকশিক্ষাডটককম, বরিশাল |

সারা দেশে শুরু হয়েছে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষা। আজ বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সকাল ১০টা থেকে এ পরীক্ষা শুরু হয়েছে। 

বরিশাল বোর্ডের ছয় জেলায় এবারের এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে ৮৮ হাজার ৫৮৬ জন শিক্ষার্থী। বোর্ডের ১৯৬ কেন্দ্রে বসে পরীক্ষায় অংশ নিয়েছে তারা।

শিক্ষা বোর্ডের তথ্যানুযায়ী, বরিশাল বোর্ডের ১৯৬ কেন্দ্রে পরীক্ষায় অংশ নিচ্ছে বিভাগের ১ হাজার ৪৮৯টি বিদ্যালয়ের ৮৮ হাজার ৫৮৬ জন শিক্ষার্থী। বিজ্ঞান বিভাগে ২৪ হাজার ৬৬৩, মানবিক বিভাগে ৫৩ হাজার ১২ ও ব্যবসায় শিক্ষা বিভাগে মোট পরীক্ষার্থী ১০ হাজার ৯১১। তাদের মধ্যে ছাত্র ৪১ হাজার ৩৩১ ও ছাত্রী ৪৭ হাজার ২৫৫ জন। আগামী ১২ মার্চ এবারের এসএসসি পরীক্ষা শেষ হবে।

বরিশাল শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অরুণ কুমার গাইন বলেন, সুষ্ঠু-সুন্দর পরিবেশে পরীক্ষা গ্রহণের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। বরিশাল বোর্ডের ৩০টি স্পেশাল টিম পরীক্ষা কেন্দ্র তদারকি করবে। এ ছাড়া বিভিন্ন সরকারি-বেসরকারি কলেজের শিক্ষকদের সমন্বয়ে প্রতি জেলায় দুটি করে মোট ১২টি টিম পরীক্ষা কেন্দ্রের দায়িত্ব পালন করবে। পাশাপাশি জেলা এবং উপজেলা প্রশাসন পরীক্ষা কেন্দ্রের সার্বিক বিষয় তদারকি করবে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশ আইনের ৩০, ৩১, ও ৩৪ ধারার ক্ষমতাবলে, পুলিশ কমিশনার মেট্রোপলিটন এলাকার ২০টি এসএসসি, চারটি দাখিল ও দুটি এসএসসি/দাখিল

(ভোকেশনাল) ২৬টি কেন্দ্র ও তার আশপাশ এলাকার ২০০ গজ পরিধির মধ্যে যেকোনো ধরণের শব্দযন্ত্র বা লাউড স্পিকার ব্যবহার নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। একইসাথে পাঁচ বা ততোধিক ব্যক্তির সমাবেশ, মিছিল, মিটিং, ইট-পাথর ইত্যাদি সংগ্রহ বা বহন, অস্ত্র-গোলাবারুদ ও বিস্ফোরক দ্রব্যাদি বহন সম্পূর্ণভাবে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ - dainik shiksha কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে please click here to view dainikshiksha website Execution time: 0.034909009933472