এসএসসির রুটিন প্রকাশ আজ-কালের মধ্যে - দৈনিকশিক্ষা

এসএসসির রুটিন প্রকাশ আজ-কালের মধ্যে

নিজস্ব প্রতিবেদক |

স্থগিত হওয়া এসএসসি পরীক্ষার রুটিন অনুমোদন দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ। আজ রোববার অথবা আগামীকাল সোমবার (১ আগস্ট) রুটিন প্রকাশিত হবে।

জানা গেছে, গত সপ্তাহে এসএসসি ও সমমান পরীক্ষার রুটিন প্রকাশ করার কথা থাকলেও তা অনুমোদন না হওয়ায় প্রকাশ করতে পারেনি আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড। ইতোমধ্যে সংশোধিত রুটিন অনুমোদন দিয়েছে মন্ত্রণালয়। আজ রোববার এটি আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ডের কাছে পাঠানোর কথা। মন্ত্রণালয় থেকে অনুমোদিত রুটিন পেলেই তা প্রকাশ করবে শিক্ষাবোর্ডগুলো।

আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ডের সভাপতি এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর তপন কুমার সরকার দৈনিক শিক্ষাডটকমকে বলেন, এসএসসি পরীক্ষার রুটিন অনুমোদিত হয়েছে। আজ এটি আমাদের পাওয়ার কথা। পাওয়ামাত্রই তা সব বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

গত সপ্তাহে রুটিন প্রকাশের কথা থাকলেও তা প্রকাশিত হয়নি। চলতি সপ্তাহে রুটিন প্রকাশ করা হবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, গত সপ্তাহে মন্ত্রণালয় থেকে আমাদের কাছে রুটিন পাঠানো হয়নি। সেজন্য এটি প্রকাশ করা সম্ভব হয়নি। তবে আজ অথবা আগামীকাল সোমবার রুটিন আমরা হাতে পাব। সে হিসেবে আজ অথবা কাল রুটিন প্রকাশ করা হবে।

গত জুন মাসে এসএসসি ও সমমান পরীক্ষা শুরুর কথা ছিল। তবে সিলেট-সুনামগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত নেয় শিক্ষা মন্ত্রণালয়। সম্প্রতি শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আগামী ১৫ সেপ্টেম্বর থেকে এসএসসি ও সমমান পরীক্ষা শুরু হবে বলে জানান। শিক্ষা বোর্ডগুলোকে সেভাবে রুটিন তৈরির নির্দেশনা দেওয়া হয়।

এরপর রুটিন তৈরি করে আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড। সেই রুটিন অনুমোদনের জন্য মন্ত্রণালয়ে পাঠানো হয়। মন্ত্রণালয় অনুমোদন দিলেও এখনো রুটিন প্রকাশিত হয়নি।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0059518814086914