করোনা আক্রান্ত হয়ে অধ্যাপকের মৃত্যু - দৈনিকশিক্ষা

করোনা আক্রান্ত হয়ে অধ্যাপকের মৃত্যু

কুমিল্লা প্রতিনিধি |

কুমিল্লার লাকসাম নওয়াব ফয়জুন্নেচ্ছা সরকারি কলেজের রসায়ন বিভাগের সহকারি অধ্যাপক (২৪তম বিসিএস) মো. মাসুদ আলম (৪৫) করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। মঙ্গলবার (২০ এপ্রিল) দুপুর ২টায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার মৃত্যুতে কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক মো. ইয়াসিন আরাফাত সহকারি অধ্যাপক মোঃ মাসুদ আলমের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে জানান, তিনি করোনায় আক্রান্ত হলে গত ১০ এপ্রিল প্রচণ্ড শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হন। ক্রমাগত তার শারীরীক অবস্থার অবনতি হয়ে মঙ্গলবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। 

জানা যায়, মো. মাসুদ আলম দীর্ঘদিন নওয়াব ফয়জুন্নেসা সরকারি কলেজে রসায়ন বিভাগের সহকারি অধ্যাপক হিসেবে কর্মরত ছিলেন। অত্যন্ত সততা ও নিষ্ঠার সঙ্গে তিনি পেশাগত দায়িত্ব পালন করেন। তার গ্রামের বাড়ি কুমিল্লার দেবিদ্বার উপজলোর সুলতানপুরে। চাকররি সুবাধে তিনি লাকসামে বসবাস করতেন। 
 
বিশ্বস্বাস্থ্য সংস্থার গাইড লাইন অনুসারে 'বিবেক' টিমের সদস্যরা মঙ্গলবার বাদ মাগরিব মরহুমের গ্রামের বাড়ি সুলতানপুরে নামাজে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করে।
সহকারি অধ্যাপক মো. মাসুদ আলমের মৃত্যুতে বিভিন্ন ব্যক্তি, প্রতিষ্ঠান ও সংগঠন শোক জ্ঞাপন ও মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0077621936798096