কাউখালীতে শিক্ষাপ্রতিষ্ঠানে মোটরসাইকেলে বিধিনিষেধ - দৈনিকশিক্ষা

কাউখালীতে শিক্ষাপ্রতিষ্ঠানে মোটরসাইকেলে বিধিনিষেধ

দৈনিক শিক্ষাডটকম, পিরোজপুর |

দৈনিক শিক্ষাডটকম, পিরোজপুর : পিরোজপুরের কাউখালীতে অপ্রাপ্তবয়সী ও লাইসেন্সবিহীন মোটরসাইকেল চালানো এবং শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের মোটরসাইকেল নিয়ে প্রবেশ না করার জন্য উপজেলা প্রশাসন থেকে বিরত থাকতে বলা হয়েছে। গতকাল মঙ্গলবার কাউখালী উপজেলা নির্বাহী অফিসার স্বজল মোল্লা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্ততিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্ততিতে বলা হয়, পিরোজপুর জেলার কাউখালী উপজেলার বেপরোয়াভাবে মোটরসাইকেল চালানোর পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, কাউখালী উপজেলার বিভিন্ন স্কুল ও কলেজগামী শিক্ষার্থীদের অত্যন্ত বেপরোয়াভাবে ও উচ্চ শব্দের হর্ন বাজিয়ে মোটরসাইকেল নিয়ে যত্রতত্র ঘুরে বেড়াতে দেখা যায়। এতে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটছে। 

বিদ্যালয় ও কলেজগুলোতেও এসব শিক্ষার্থীরা মোটরসাইকেল নিয়ে প্রবেশ করছেন। ১৮ বছরের কম বয়সী ও লাইসেন্সবিহীন এসব শিক্ষার্থীরা যেনো মোটরসাইকেল নিয়ে বিদ্যালয় ও কলেজগুলোতে প্রবেশ করতে না পারেন সে বিষয়ে শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানদের অবগত করা ও প্রয়োজনীয় যথাযথ ব্যবস্হা গ্রহণের জন্য অনুরোধ করা হলো। বেপরোয়াভাবে মোটরসাইকেল চলাচলে শিক্ষার্থীদের দুর্ঘটনার বিষয়টি বিবেচনায় এ সিদ্ধান্ত নিয়েছে উপজেলা প্রশাসন।  

অপ্রাপ্তবয়সী ও লাইসেন্সবিহীন মোটরসাইকেল চালানো এবং স্কুল-কলেজগুলোতে মোটরসাইকেল নিয়ে প্রবেশ না করার জন্য উপজেলা প্রশাসন কর্তৃক জারিকৃত ওই নোটিশটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে UNO Kaukhali Pirojpur আইডি থেকে ‘সম্মানিত অভিভাবকদের অবগতির জন্য’ লিখে তা প্রচার করা হয়েছে। 

এদিকে উপজেলা নির্বাহী অফিসার স্বজল মোল্লার সময় উপযোগী এ সিদ্ধান্ত নেয়ায় শিক্ষক, শিক্ষার্থী অভিভাবক ও সচেতন মহল সাধুবাদ জানিয়েছেন।

ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ - dainik shiksha কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে please click here to view dainikshiksha website Execution time: 0.010149955749512