ঘোড়ার গাড়িতে শিক্ষককে বিদায় জানালো শিক্ষার্থীরা - দৈনিকশিক্ষা

ঘোড়ার গাড়িতে শিক্ষককে বিদায় জানালো শিক্ষার্থীরা

দৈনিক শিক্ষাডটকম, কুমিল্লা |

অবসরজনিত বিদায়কে চিরস্মরণীয় করে রাখতে ঘোড়ার গাড়িতে করে শিক্ষক মোহাম্মদ মোশাররফ হোসাইনকে বিদায় জানিয়েছেন প্রাক্তন শিক্ষার্থীরা।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) দিনব্যাপী নানা আয়োজনের মধ্যদিয়ে এ বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়।

মোহাম্মদ মোশাররফ হোসাইন কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার শশীদল ইউনিয়নের নাগাইশ এলাকার জাহিদুল হোসেন উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। তার বাড়ি চট্টগ্রাম জেলার সন্দ্বীপে। তবে তিনি বর্তমানে চট্টগ্রাম জেলার সীতাকুণ্ডে সপরিবারে বসবাস করছেন।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, শিক্ষকের অবসরগ্রহণ উপলক্ষে বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা বর্ণিল এক অনুষ্ঠানের আয়োজন করেন। এ সময় বিভিন্ন ফুলে সজ্জিত ঘোড়ার গাড়িতে চেপে বিদায় জানানো হয়। অনুষ্ঠানে প্রাক্তনরা ছাড়াও বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীরা ও অভিভাবকরা উপস্থিত ছিলেন। একই সময় ওই বিদ্যালয়ের অফিস সহায়ক শহীদুর রহমানকেও এভাবে বিদায় জানাতে দেখা যায়।

প্রধান শিক্ষক মোশারফ হুসেনের সভাপতিত্বে ও প্রাক্তন শিক্ষার্থী ডা. মাহবুব হাসান এবং আসাদুর রহমানের পরিচালনায় সদ্য অবসরে যাওয়া শিক্ষক মোহাম্মদ মোশাররফ হোসাইনকে ফুলেল শুভেচ্ছায় সংবর্ধিত করা হয়। সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা বিদায়ী শিক্ষকের বিভিন্ন স্মৃতিচারণ করেন।।

বিদায়ী শিক্ষক তার বক্তব্যে বলেন, ‘আজকে আমাকে দেওয়া এ সংবর্ধনা-সম্মান বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও এলাকার সকল শ্রেণি পেশার মানুষকে উৎসর্গ করলাম। আপনাদের ভালোবাসায় আমি ধন্য। এ সম্মান আজীবন মনে রাখবো। বিদায় নিচ্ছি ঠিকই, কিন্তু আমার মন আজীবন আপনাদের সেবক হয়েই থাকবে।

উল্লেখ্য, মোহাম্মদ মোশাররফ হোসাইন ১৯৯২ খ্রিষ্টাব্দে ১ জানুয়ারি ওই বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে যোগদান করেছিলেন। তিনি গত বছরের ৩১ অক্টোবর দীর্ঘ প্রায় ৩২ বছর শিক্ষকতা শেষে অবসরে যান।

ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ - dainik shiksha কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে please click here to view dainikshiksha website Execution time: 0.0039341449737549