চকলেট খেয়ে মাদরাসার ৯ শিক্ষার্থী হাসপাতালে - দৈনিকশিক্ষা

চকলেট খেয়ে মাদরাসার ৯ শিক্ষার্থী হাসপাতালে

নীলফামারী প্রতিনিধি |

নীলফামারীর সৈয়দপুর শহরের কুন্দল এলাকার একটি মাদরাসার নয় শিশু চকলেট খেয়ে অসুস্থ হয়ে পড়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। অসুস্থ শিক্ষার্থীদের গতকাল শনিবার রাত সোয়া ১০টা থেকে রাত সাড়ে ১২টা পর্যন্ত সময়ের মধ্যে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

চিকিৎসাধীন শিশুরা হলো শহরের কুন্তল এলাকার পূর্ব পাড়ার আলিফ (৭), সাফি (৬), সামিয়া (৮), মৌমিতা (১০), আয়ান (৭), নিমু (৮), ইসমাইল (৭), আফসান (৯) ও রুহি (৬)।

শিশুদের অভিভাবকদের ভাষ্য, কুন্দল পূর্বপাড়া ফোরকানিয়া মাদরাসা কর্তৃপক্ষ গতকাল সকালে ৬০ থেকে ৭০ শিক্ষার্থীকে এক প্যাকেট করে চকলেট দেয়। শিশুদের অনেকে দুপুরে বাড়িতে এসে এসব খাবার খায়। সন্ধ্যার দিকে শিশুদের বমি ও ডায়রিয়া দেখা দিলে হাসপাতালে ভর্তি করানো হয়। চকলেট নিম্নমানের ছিল বলে তাঁদের মনে হচ্ছে।

হাসপাতালে ফজলুর রহমান ও নাসরিন নামের দুজন অভিভাবক বলেন, শফিকুল ইসলাম নামের একজন স্কুলশিক্ষক প্রায়ই শিশুদের মধ্যে খাবার বিতরণ করেন। শিশুদের মাদরাসামুখী করতে তিনি এমনটা করেন। প্যাকেটের গায়ে মেয়াদোত্তীর্ণ তারিখের শেষ দিন ছিল গতকাল শনিবারই।

শিক্ষক শফিকুল ইসলাম বলেন, প্যাকেটের মোড়কে মেয়াদোত্তীর্ণ থাকার বিষয়টি নজরে আসেনি। মোড়কের ভেতরের খাবারটি যে নিম্নমানের ছিল, তা নিশ্চিত।

ছবি : সংগৃহীত

সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালের জরুরি বিভাগের কর্মকর্তা রাশেদুজ্জামান রাশেদ বলেন, বমি ও ডায়রিয়ার উপসর্গ নিয়ে আসা শিশুদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে তাদের শিশু ও ডায়রিয়া বিভাগে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছে। তাদের অবস্থা উন্নতির দিকে বলে জানান তিনি।

স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0042181015014648