ছোট বোনের কাছে হেরে শিক্ষকদের বেতন বন্ধ করলেন সভাপতি - দৈনিকশিক্ষা

সৈয়দ আশরাফুল ইসলাম কলেজছোট বোনের কাছে হেরে শিক্ষকদের বেতন বন্ধ করলেন সভাপতি

দৈনিক শিক্ষাডটকম, এনামুল হক প্রিন্স |

দৈনিক শিক্ষাডটকম, এনামুল হক প্রিন্স : তারা দুজনেই মুক্তিযুদ্ধকালীন সরকারের (মুজিবনগর সরকার) অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলামের সন্তান। বড় ভাই আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুর পর থেকে ছোট বোন ডা. সৈয়দা জাকিয়া নূর লিপিকে কিশোরগঞ্জ সদর আসনে নৌকার মনোয়ন দিয়ে আসছে আওয়ামী লীগ। গত ৭ জানুয়ারির দ্বাদশ সংসদ নির্বাচনেও তার ব্যত্যয় হয়নি। কিন্তু জাকিয়া লিপির মনোনয়ন মেনে নিতে পারেননি তারই সহোদর মেজর জেনারেল (অব.) সৈয়দ সাফায়েতুল ইসলাম। তাই স্বতন্ত্র প্রার্থী হয়েছিলেন ঈগল প্রতীকে। কিন্তু অল্পভোটে ছোট বোনের কাছে হেরে যান তিনি। তারপর থেকেই তার রাগ দেখছেন কিশোরগঞ্জ-১ আসনের মানুষ।

সম্প্র্রতি তিনি সভাপতির ক্ষমতাবলে বড় ভাই এর নামে প্রতিষ্ঠিত সৈয়দ আশরাফুল ইসলাম পৌর মহিলা কলেজের শিক্ষক ও কর্মচারীদের বেতন বন্ধ করে দিয়েছেন। ফলে কলেজের দেয়া গত জানুয়ারি মাসের বেতন এখনো পাননি তারা। এছাড়া অনার্স ৩য় বর্ষের ৩২৫ জন ছাত্রীর পরীক্ষার ফরম পূরণের ফিসও বন্ধ করে দিয়েছেন তিনি। কলেজ তহবিল থেকে লেনদেন বন্ধ করার জন্য তার স্বাক্ষরিত চিঠি গত ২৩ জানুয়ারি ব্যাংকে গেছে।   

ভুক্তভোগীরা বলছেন, এ কলেজের গভর্নিং বডির সভাপতি মেজর জেনারেল (অব.) সৈয়দ সাফায়েতুল ইসলাম তার ঈগল মার্কার পক্ষে নির্বাচন না করায় কলেজের শিক্ষক-কর্মচারীদের ওপর ক্ষুব্ধ হন। গত ৫ ফেব্রুয়ারি কমিটির সচিবকে না জানিয়ে গভর্নিং বডির এক সভা আহ্বান করেন। গত ৬ ফেব্রুয়ারি রাতে কিশোরগঞ্জে স্থানীয় হোটেল শেরাটনে ওই সভার স্থান নির্ধারণ করা হয়। পরিচালনা কমিটির সদস্যরা তাতে যোগ না দেয়ায় তিনি আরো ক্ষিপ্ত হয়ে ওঠেন। 

এদিকে ৮ ফেব্রুয়ারি সকালে কলেজটির অধ্যক্ষ শরীফ আহমদ সাদীর সভাপতিত্বে কলেজ শিক্ষক পরিষদের সভা হয়। সম্পাদক সহকারী অধ্যাপক মোজাম্মেল হকের সঞ্চালনায় ওই সভায় সব শিক্ষক জানুয়ারি মাসের বেতন-ভাতা না পাওয়ায় তীব্র অসন্তোষ প্রকাশ করেন। সংকট নিরসনে স্থানীয় সংসদ সদস্য ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের হস্তক্ষেপ কামনা করেন।

কলেজের অধ্যক্ষ শরীফ আহমদ সাদীকে এ বিষয়ে প্রশ্ন করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করেন।

ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ - dainik shiksha কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে please click here to view dainikshiksha website Execution time: 0.003748893737793