জরুরি কাজে সহজ সমাধান বিকাশের ‘অটো পে’, মিস হবে না সেন্ড মানি - দৈনিকশিক্ষা

জরুরি কাজে সহজ সমাধান বিকাশের ‘অটো পে’, মিস হবে না সেন্ড মানি

দৈনিকশিক্ষাডটকম ডেস্ক |

দৈনিকশিক্ষাডটকম ডেস্ক : ব্যস্ততার কারণে প্রিয়জনকে নিয়মিত টাকা পাঠানো, মোবাইল ও ইন্টারনেট সংযোগ সচল রাখা, ইনস্যুরেন্সের প্রিমিয়াম কিংবা বিভিন্ন ইউটিলিটি সেবার বিল পরিশোধের মতো জরুরি কাজ যাতে ব্যাহত না হয়, সেজন্য সহজ সমাধান হতে পারে বিকাশ ‘অটো পে’। 

অটো পে চালু করলে গ্রাহকদের আর বারবার একই লেনদেনের কথা মনে রাখতে হবে না। অ্যাকাউন্টে প্রয়োজনীয় ব্যালেন্স রাখলে, নির্দিষ্ট সময়ে স্বয়ংক্রিয়ভাবে লেনদেন সম্পন্ন হয়ে যাবে।

বিকাশ-এর অটো পে সেবার কারণে এখন ইনস্যুরেন্স প্রিমিয়াম জমা দেয়া কখনো মিস হবে না। নির্দিষ্ট তারিখের আগে প্রিমিয়াম প্রদানের তারিখ ও টাকার পরিমাণ সেট করে দিলেই কোনো চার্জ ছাড়াই জমা হয়ে যাবে ইনস্যুরেন্স প্রিমিয়াম। বর্তমানে মেটলাইফ-এর ইনস্যুরেন্স প্রিমিয়াম জমা দেয়া যাচ্ছে বিকাশ-এর অটো পে সেবার মাধ্যমে।

সেবাটি চালু করতে ‘মাই বিকাশ’ কিংবা বিকাশ মেন্যু থেকে ‘অটো পে’ সিলেক্ট করে ‘নতুন অটো পে’ বাটনে ট্যাপ করতে হবে। পরে সেবার ধরন থেকে ‘মোবাইল রিচার্জ’, ‘সেন্ড মানি’ অথবা ‘পে বিল’ অপশন সিলেক্ট করে নাম্বার/প্রতিষ্ঠান, টাকার পরিমাণ এবং কত দিন অন্তর ‘অটো পে’ করা হবে তা নির্ধারণ করতে হবে। এরপর সম্মতি দিলেই চালু হয়ে যাবে ‘অটো পে’।

এরপর নির্ধারিত দিনের আগে নোটিফিকেশনের মাধ্যমে গ্রাহককে পর্যাপ্ত ব্যালেন্স রাখার কথা মনে করিয়ে দেবে বিকাশ। গ্রাহক চাইলে একাধিক ‘অটো পে’ চালু করে রাখতে পারবেন। আবার যেকোনো সময় ‘অটো পে’ অপশন বাতিলও করতে পারবেন।

‘অটো পে’ মেন্যু থেকেই চালু থাকা সব ‘অটো পে’র তালিকা দেখা যাবে। বিকাশ অটো পে সম্পর্কে বিস্তারিত দেখে নেয়া যাবে নির্ধারিত লিংকে (https://www.bkash.com/page/autopay)।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0032410621643066