টুঙ্গিপাড়ায় বৈষম্য নিরসনে কর্মবিরতিতে শিক্ষা ক্যাডাররা - দৈনিকশিক্ষা

টুঙ্গিপাড়ায় বৈষম্য নিরসনে কর্মবিরতিতে শিক্ষা ক্যাডাররা

টুঙ্গিপাড়া প্রতিনিধি |

পদোন্নতি জটিলতা নিরসন, নতুন পদ সৃষ্টি, পে-স্কেল সমস্যার সমাধানসহ শিক্ষা ক্যাডারে নানা বৈষম্য দ্রুত নিরসনের দাবি জানিয়েছেন সরকারি শেখ মুজিবুর রহমান কলেজের শিক্ষকরা। দ্রুত এসব সমস্যা সমাধান না হলে কেন্দ্রীয় কমিটির সঙ্গে একাত্ম হয়ে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন তারা।

সোমবার সকালে সরকারি শেখ মুজিবুর রহমান কলেজের প্রধান গেটে আয়োজিত সংবাদ সম্মেলনে এ হুঁশিয়ারি দেন শিক্ষকরা। 

এ সময় বক্তারা বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক আন্ত:ক্যাডার বৈষম্য নিরসন নিউমারারি পদে পদোন্নতি অধ্যাপক পদ তৃতীয় গ্রেডে উন্নতিকরণ, অর্জিত ছুটি প্রদান এবং ক্যাডার কম্পোজিশনের সুরক্ষা প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ও মাদরাসা শিক্ষা অধিদপ্তরের নিয়োগ বিধি বাতিল, শিক্ষা ক্যাডারের তফসিলভুক্ত পদ থেকে শিক্ষা ক্যাডার বহির্ভূতদের প্রত্যাহারের প্রয়োজনীয় পদ সৃষ্টিসহ বিসিএস শিক্ষা ক্যাডারের সব ন্যায্য দাবি আদায়ের বিসিএস সাধারণ শিক্ষা সমিতির নির্দেশ মোতাবেক সর্বত্র কর্মবিরতি পালন করছে সরকারি শেখ মুজিবুর রহমান কলেজ।

সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে দাবি জানাচ্ছি আমাদের এই দাবিগুলো যথা সময় বাস্তবায়নের মাধ্যমে শিক্ষা ক্যাডারের ভবিষ্যৎকে আরো সমৃদ্ধি করবে এবং ২০৪১ খ্রিষ্টাব্দের মধ্যে উন্নত বাংলাদেশ বিনির্মাণের শিক্ষার যে ভূমিকা সে ভূমিকা পালন করার ক্ষেত্রে যে অবদান সেই অবদানের মূল্যায়ন করে যথাসময়ে আমাদের পদোন্নতি ও আমাদের ন্যায্য দাবি আদায়ের সরকারের প্রতি আমরা আবেদন জানাচ্ছি। 

এই পদক্ষেপগুলো আমাদের সরকার প্রধান যে নির্দেশনা দিয়েছেন সেই নির্দেশনা বাস্তবায়নের মাধ্যমে শিক্ষা ক্যাডারের সংশ্লিষ্ট সব ক্ষেত্রে বিশেষ করে শিক্ষা প্রশাসনের প্রতিটি জায়গায় শিক্ষা ক্যাডারের কর্মকর্তাদের মাধ্যমে শিক্ষার ভবিষ্যৎকে আরো উজ্জ্বল করবে। আমরা এই সরকারের ওপর আস্থা রাখতে চাই এবং আমরা প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর কাছে আমাদের এই দাবিগুলো জানাচ্ছি তারা যেনো দ্রুত আমাদের এই দাবিগুলো মেনে নেয়।

তারা বলেন, আমাদের প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর যে পদগুলো ছিলো বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের সে পদগুলো এখন অন্য আইনের মাধ্যমে এক প্রকার দখলের পর্যায়ে চলে এসেছে আমরা শিক্ষা ক্যাডারের যে সকল কর্মকর্তা রয়েছি আমরা তীব্র এর প্রতিবাদ জানাচ্ছি। আমরা সরকারের নিকট মাননীয় প্রধানমন্ত্রীর নিকট আকুল আবেদন জানাচ্ছি আমাদের স্বার্থে ক্যাডারের স্বার্থে শিক্ষার স্বার্থে এই দাবিগুলো মেনে নেয়ার জন্য আপনাদের সকলকে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি। দ্রুত এসব সমস্যা সমাধান করতে হবে। না হলে কঠোর আন্দোলন কর্মসূচি ঘোষণা করতে বাধ্য হব।

এ সময়, বাংলা বিভাগের প্রভাষক মাসুদ মিয়া, ইংরেজি বিভাগের প্রভাষক পার্থ বিশ্বাস, অর্থনীতি বিভাগের প্রভাষক লিংকন মোল্লা, দর্শন বিভাগের প্রভাষক বিশ্বজিৎ বিশ্বাস, ইসলাম শিক্ষা বিভাগের প্রভাষক জমির উদ্দিন ও সোনিয়া আক্তার, সংস্কৃত বিভাগের প্রভাষক সংকর বিশ্বাস, ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক মো. নয়ন মিয়া, হিসাববিজ্ঞান বিভাগের প্রভাষক সুজিত সেন, রসায়নবিদ্যার শারমিন সুলতানা, গণিত বিভাগের প্রভাষক সঞ্জিত দেবনাথসহ অন্যান্য শিক্ষকেরা উপস্থিত ছিলেন।

 

ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ - dainik shiksha কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে please click here to view dainikshiksha website Execution time: 0.0069701671600342