ঢাকা বোর্ডে ২৩৬ পরীক্ষার্থীর নতুন জিপিএ-৫, ফেল থেকে পাস ১৪৯ জন - দৈনিকশিক্ষা

ঢাকা বোর্ডে ২৩৬ পরীক্ষার্থীর নতুন জিপিএ-৫, ফেল থেকে পাস ১৪৯ জন

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিকশিক্ষাডটকম প্রতিবেদক : এইচএসসি পরীক্ষার খাতা পুনর্নিরীক্ষণে ঢাকা বোর্ডে ফেল থেকে পাস করেছেন ১৪৯ জন শিক্ষার্থী। আর নতুন জিপিএ-৫ পেয়েছেন ২৩৬ জন পরীক্ষার্থী। ঢাকা বোর্ডের ৬৫ হাজার ৬৯৩ জন পরীক্ষা ফল পুনর্নিরীক্ষার আবেদন করেছিলেন। তাদের মধ্যে ২ হাজার ২০৮ জন পরীক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে।

মঙ্গলবার এইচএসসি ও সমমান পরীক্ষার খাতা পুনর্নিরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। 

জানা গেছে, গত ২৬ নভেম্বর ২০২৩ খ্রিষ্টাব্দের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয়। চলতি বছরের এইচএসসি ও সমমান পরীক্ষায় অংশ নেন ১৩ লাখ ৫৯ হাজার ৩৪২ জন শিক্ষার্থী। পাস করেন ১০ লাখ ৬৭ হাজার ৮৫২ জন পরীক্ষার্থী। এবার ১১টি শিক্ষাবোর্ডে পাসের হার ৭৮ দশমিক ৬৪ শতাংশ। এইচএসসি ও সমমানে কাঙ্ক্ষিত ফল না পাওয়া শিক্ষার্থীরা খাতা পুনর্নিরীক্ষণের আবেদন করেছিলেন।

গত ২৬ নভেম্বর প্রকাশিত ফল অনুযায়ী, এইচএসসি পরীক্ষায় ঢাকা বোর্ডের ৩১ হাজার ৭৫২ পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছেন। এ বোর্ডের ৭৯ দশমিক ৪৪ শতাংশ শিক্ষার্থী পাস করেছেন। 

দৈনিক শিক্ষাডটকমের পাঠকদের জন্য ঢাকা বোর্ডের এইচএসসির খাতা পুনর্নিরীক্ষণের ফল তুলে ধরা হলো।

রেজাল্ট দেখতে ক্লিক করুন

শিক্ষাসহ সব খবর সবার আগে জানতে দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলের সঙ্গেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0034830570220947