ঢাবির আইবিএ-র অধীনে এমবিএ ভর্তির সুযোগ - দৈনিকশিক্ষা

ঢাবির আইবিএ-র অধীনে এমবিএ ভর্তির সুযোগ

দৈনিকশিক্ষা ডেস্ক |

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটে (আইবিএ) স্প্রিং ২০২৪ এর মাস্টার অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (এমবিএ) কোর্সের ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।ভর্তির আবেদনটি ২৬ নভেম্বর ২০২৩ রবিবারের মধ্যে অনলাইনে জমা দিতে হবে।লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে শুক্রবার, ১ ডিসেম্বর ২০২৩ এ সকাল ১০টায় আইবিএ, ঢাকা বিশ্ববিদ্যালয়ে।

আবেদনের যোগ্যতা:

* যেকোনো বিষয়ে ন্যূনতম স্নাতক ডিগ্রি সিজিপিএ ২.৫০ (৪.০০ এর মধ্যে) বা দ্বিতীয় শ্রেণীর;

* উভয় ক্ষেত্রে 5.00 এর মধ্যে ন্যূনতম 3.00 জিপিএ (বা দ্বিতীয় বিভাগ) থাকতে হবে এসএসসি ও এইচএসসি পরীক্ষায় আলাদাভাবে;

* এসএসএস/এইচএসসি/স্নাতক স্তরের শিক্ষার কোনো তৃতীয় বিভাগ/শ্রেণী নেই;

* ও লেভেল এবং এ লেভেল উভয় পরীক্ষায় আলাদাভাবে ন্যূনতম জিপিএ থাকতে হবে  2.00। 

কাজের অভিজ্ঞতা:

* স্নাতকের পর ন্যূনতম পাঁচ বছরের ফুল-টাইম ম্যানেজারিয়াল কাজের অভিজ্ঞতা।

পরীক্ষার খুঁটিনাটি:

*লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে শুক্রবার, ১ ডিসেম্বর ২০২৩ এ।সকাল ১০টায় আইবিএ, ঢাকা বিশ্ববিদ্যালয়ে। লিখিত পরীক্ষার মোট সময়কাল ৭৫ মিনিট।

পরীক্ষার দুটি অংশ রয়েছে: ক) বিশ্লেষণাত্মক ক্ষমতা এবং খ) ইংরেজি ভাষা এবং যোগাযোগ। একজন আবেদনকারীকে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হতে এবং ইন্টারভিউ বোর্ডের সামনে উপস্থিত হতে উপরের দুটি অংশের প্রতিটিতে একটি ন্যূনতম যোগ্যতা অর্জন করতে হবে।

* একটি বিদেশী নাগরিকত্ব এবং বিদেশী বিশ্ববিদ্যালয়ের ডিগ্রি সহ একজন আবেদনকারীকে লিখিত পরীক্ষা দেওয়া থেকে অব্যাহতি দেওয়া যেতে পারে যদি তার জিম্যাট স্কোর ন্যূনতম ৭৫ শতাংশ থাকে। তবে তাকে ইন্টারভিউ দিতে হবে।

* সমস্ত বিদেশী প্রশংসাপত্র/ডিগ্রীর জন্য (ও লেভেল এবং এ লেভেল ব্যতীত), সমতা IBA-এর সমতা কমিটি দ্বারা নির্ধারিত হবে। এই ধরনের সমতা ছাড়া, একজন আবেদনকারী ভর্তি পরীক্ষায় বসার যোগ্য নয়।

* কোনো বিশ্ববিদ্যালয়ের UGC অননুমোদিত প্রোগ্রাম থেকে ডিগ্রিধারী একজন আবেদনকারী ভর্তি পরীক্ষার জন্য আবেদন করার যোগ্য নয়।

আবেদন ফি: আবেদন ফি ৪০০০ টাকা । আবেদনটি ২৬ নভেম্বর ২০২৩ রবিবারের মধ্যে অনলাইনে জমা দিতে হবে। 

আবেদনের বিস্তারিত জানার জন্য ভিজিট করুন www.iba-du.edu অথবা http://iba-emba.registrationbd.com

 

রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি - dainik shiksha রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী - dainik shiksha গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা - dainik shiksha নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট - dainik shiksha জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ - dainik shiksha আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ please click here to view dainikshiksha website Execution time: 0.0032989978790283