ঢাবির সমন্বিত হল সম্মেলন ৩০ জানুয়ারি - দৈনিকশিক্ষা

ঢাবির সমন্বিত হল সম্মেলন ৩০ জানুয়ারি

ঢাবি প্রতিনিধি |

আগামী ৩০শে জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমন্বিত হল সম্মেলনের দিন নির্ধারিত হয়েছে।

আয়োজনকে সামনে রেখে হলে হলে চলমান কর্মী সভার অংশ হিসেবে সকাল থেকে কুয়েত মৈত্রী হলে ছাত্রলীগের কর্মী সভা চলছে। এতে অংশ নিয়েছেন, ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় ইউনিটের সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন। এছাড়াও কুয়েত মৈত্রী হলের নেতাকর্মী ও সদস্যরা। 

আজ দুপুরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হলেও কর্মী সভা অনুষ্ঠিত হবে। শুক্রবার বিজয় একাত্তর হলে কর্মীসভার মধ্য দিয়ে শুরু হয় ছাত্রলীগের সমন্বিত হল সম্মেলনের আগের প্রস্তুতি এই কর্মী সভা।

গত শনিবার (১৫ জানুয়ারি)  দীর্ঘ পাঁচ বছর পর হল সম্মেলনের ঘোষণা দেয় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রলীগ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সকল হল শাখা ছাত্রলীগের ‘সমন্বিত হল সম্মেলন-২০২১’ চলতি বছর আগামী রবিবার (৩০ জানুয়ারি) অনুষ্ঠিত হবে। তবে, করোনা পরিস্থিতি বিবেচনায় রেখে শুধুমাত্র প্রার্থীদের অংশগ্রহণে স্বাস্থ্যবিধি মেনে হল সম্মেলন হবে।

এর আগেও হল শাখা ছাত্রলীগের সম্মেলনের তারিখ ঘোষণা করা হয় গত বছরের ২৮শে নভেম্বর। ছাত্রলীগের শীর্ষ নেতাদের বিদেশ সফরের আগে এই তারিখ নির্ধারণ করা হলেও দেশে ফেরার পর ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস অসুস্থ থাকায় সম্মেলন করতে পারেনি সংগঠনটি। 

প্রসঙ্গত, গত ২০১৬ সালের ২৭শে নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের হল শাখা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। পরে ১৩ই ডিসেম্বর ১৮ হল শাখা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা দেয়া হয়। এক বছর মেয়াদি এই কমিটি ২০১৭ সালের ডিসেম্বরে শেষ হয়ে চার বছর পেরোলেও নতুন কমিটি পায়নি হলগুলো। এর প্রতিক্রিয়ায় গত ১২ই জানুয়ারি রাতে ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাদের সঙ্গে দেখা করেন পদ প্রত্যাশীরা। দীর্ঘদিন ধরে কমিটি না হওয়ায় নেতাদের কাছে ক্ষোভ প্রকাশ করেন তারা। 

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.00583815574646