তীব্র দাবদাহ : অনলাইন ক্লাসের দাবি জবি শিক্ষার্থীদের - দৈনিকশিক্ষা

তীব্র দাবদাহ : অনলাইন ক্লাসের দাবি জবি শিক্ষার্থীদের

দৈনিক শিক্ষাডটকম, জবি |

দৈনিক শিক্ষাডটকম, জবি : রাজধানীসহ সারাদেশে বইছে তাপ প্রবাহ। সূর্যের প্রখর তাপ ও তীব্র গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে শিক্ষার্থীসহ সারা দেশের মানুষ। এই গরমে থেমে নেই জগন্নাথ  বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা। তীব্র গরমে যেন অতিষ্ঠ হয়ে উঠেছে শিক্ষার্থীদের ক্যাম্পাস জীবন। দেশে তীব্র তাপপ্রবাহের কারণে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ক্লাস-পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত জানানো হবে আগামীকাল রোববার। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০২১-২২  সেশনের শিক্ষার্থী শেফান বলেন, গরমে আমরা অতিষ্ঠ। বিশেষ করে আমরা যারা ভার্সিটি বাসে যাতায়াত করে ক্লাস করি তাদের অবস্থা আরো খারাপ। আমাদের অবস্থা বিবেচনা করে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য প্রশাসনের কাছে অনুরোধ করছি।

আইন বিভগের শিক্ষার্থী স্বর্ণা বলেন, ক্লাস পরীক্ষা একেবারে বন্ধ না করে, অনলাইন ক্লাস চালু রাখা হোক। পাশাপাশি পরীক্ষা নেওয়া যেতে পারে। না হলে নতুন করে সেশনজট হবে। ইতিমধ্যে করোনার কারণে বেশ কিছু বিভাগে ৩ মাস থেকে ৬ মাসের সেশনজট রয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে উপাচার্য সাদেকা হালিম বলেন, তীব্র তাপপ্রবাহের জন্য জনজীবন অতিষ্ঠ, এত গরম মানুষের অবস্থা খারাপ। এই গরমে ইতিমধ্যে সকল স্কুল কলেজ বন্ধের ঘোষণা হয়েছে। এখন আমাদের বিশ্ববিদ্যালয়ের ক্লাস পরীক্ষা চলবে কিনা তা ভেবে সিদ্ধান্ত নিতে হবে। অনলাইনে ক্লাস নেওয়া গেলেও কিছু পরীক্ষা আছে। সবকিছু গুছিয়ে সিদ্ধান্তটা নিতে হবে। আগামীকাল ১১টায় ক্লাস-পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য একটি সভাও ডেকেছি। সভা থেকে সিদ্ধান্ত জানিয়ে দেয়া হবে।’

এদিকে সারা দেশে চলমান তীব্র তাপপ্রবাহের কারণে সারাদেশের স্কুল-কলেজের পুর্বনির্ধারিত ছুটি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে সরকার। তাছাড়া তীব্র তাপপ্রবাহের কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজের ক্লাসও বন্ধ ঘোষণা করা হয়েছে ইতিমধ্যে।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0031490325927734