দুই শিক্ষা প্রতিষ্ঠান থেকে বেতন তোলা সেই শিক্ষিকার বিরুদ্ধে তদন্ত - দৈনিকশিক্ষা

দুই শিক্ষা প্রতিষ্ঠান থেকে বেতন তোলা সেই শিক্ষিকার বিরুদ্ধে তদন্ত

দৈনিকশিক্ষাডটকম, জলঢাকা (নীলফামারী) |

দৈনিকশিক্ষাডটকম, জলঢাকা (নীলফামারী) : তথ্য গোপন করে দুই শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত আছেন সেলিনা বেগম নামে এক শিক্ষিকা। নিয়মিত উপস্থিতি দেখিয়ে দুই প্রতিষ্ঠান থেকেই বেতন-ভাতা ও অন্যান্য সুযোগ সুবিধা ভোগ করেন তিনি। নীলফামারীর জলঢাকা উপজেলার গোলনা শহীদ স্মৃতি কলেজের শিক্ষিকা সেলিনা বেগমের এ কাণ্ড নিয়ে গত ১৫ নভেম্বর দৈনিক শিক্ষাডটকমে ‘দুই শিক্ষা প্রতিষ্ঠান থেকে বেতন তোলেন শিক্ষিকা’ শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়। এবার অভিযোগটি তদন্ত শুরু করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। অভিযোগ তদন্তে ইতোমধ্যে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

কমিটিতে আছেন, নীলফামারী সরকারি কলেজ অধ্যক্ষ এবং তার মনোনীত একই কলেজের শিক্ষা ক্যাডারভুক্ত দুইজন শিক্ষক। ১৪ কর্মদিবসের মধ্যে অভিযোগের বিষয়টি সরেজমিন তদন্ত করে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে কমিটিকে। গত মঙ্গলবার এ তদন্ত কমিটি গঠন করে অধিদপ্তর। 

আরো পড়ুনদুই শিক্ষা প্রতিষ্ঠান থেকে বেতন তোলেন শিক্ষিকা

তদন্তের দায়িত্ব পাওয়ার বিষয়টি নিশ্চিত করে নীলফামারী সরকারি কলেজের অধ্যক্ষ দিদারুল ইসলাম দৈনিক শিক্ষাডটকমকে বলেন, অতিদ্রুত তদন্ত কাজ শুরু করা হবে। 

জানা গেছে, গোলনা শহীদ স্মৃতি কলেজে ২০০৪ খ্রিষ্টাব্দে যুক্তিবিদ্যা বিভাগে প্রভাষক পদে যোগদান করেন সেলিনা বেগম। পরে ২০২২ খ্রিষ্টাব্দের ৬ জুলাই কলেজটি এমপিওভুক্ত হয়। ২০২৩ খ্রিষ্টাব্দের জুন মাস থেকে নিয়মিত বেতন ভাতা চালু হয়। অপর দিকে ২০০৮ খ্রিষ্টাব্দে বিয়াম ফাউন্ডেশন পরিচালিত বিয়াম ল্যাবরেটরি স্কুলের জলঢাকা শাখায় শিক্ষক হিসেবে যোগদান করেন সেলিনা বেগম। গতবছরের নভেম্বর পর্যন্ত বিয়াম ল্যাবরেটরি স্কুলে মাসিক ১০ হাজার টাকা বেতনে শিক্ষিকতা করেছেন তিনি। এমপিওভুক্ত শিক্ষক হওয়ার পরও তথ্য গোপন করে দুই শিক্ষা প্রতিষ্ঠানের হাজিরা খাতায় নিয়মিত উপস্থিতি দেখিয়ে দুই প্রতিষ্ঠান থেকেই বেতন ভাতা ও অন্যান্য সুযোগ সুবিধা ভোগ করেন তিনি।  

যদিও অভিযুক্ত শিক্ষিকা সেলিনা বেগমের দাবি, তিনি বিয়াম ল্যাবরেটরি স্কুলের চাকরি ছেড়ে দিয়েছেন।

শিক্ষাসহ সব খবর সবার আগে জানতে দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলের সঙ্গেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ - dainik shiksha কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে please click here to view dainikshiksha website Execution time: 0.0038678646087646