প্রধান শিক্ষকের বিরুদ্ধে সহকারি শিক্ষকের মামলা - দৈনিকশিক্ষা

প্রধান শিক্ষকের বিরুদ্ধে সহকারি শিক্ষকের মামলা

কলারোয়া(সাতক্ষীরা) প্রতিনিধি |

সাতক্ষীরার কলারোয়া উপজেলার সরকারি জিকেএমকে পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রবের নামে সহকারি শিক্ষক মনিরুজ্ঝমানের নানা অনিয়মের অভিযোগে মামলা দায়ের করেছেন। গত সোমবার কলারোয়ার ৪নং আমলী আদালতে মামলাটি করা হয়। 

মামলার বিবরণ থেকে জানা যায়, জিকেএমকে পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রব ২০১২ খ্রিষ্টাব্দের বিদ্যালয়ে যোগদানের পর থেকে ঐ বিদ্যালয়ের শিক্ষকদেরকে বিভিন্নভাবে হয়রানি করতে থাকে। তারা প্রধান শিক্ষকের নির্যাতন মুখ বুজে সহ্য করলেও পরবর্তীতে তার নির্যাতনের মাত্রা বাড়তে থাকে। বিভিন্ন সময় নানা অজুহাতে চাঁদা দাবি করতে থাকেন। দাবিকৃত চাঁদা দিতে অস্বীকার করলে তিনি তার বাহিনী দিয়ে জীবন নাশের ভয়ভীতি প্রদর্শন সহ চাকরি থেকে বহিষ্কার ও পুলিশ দিয়ে মিথ্যা হয়রানিমূলক মামলা দেয়ার হুমকি দেয়।

মামলার অভিযোগে আরও বলা হয়, ২০১৯ খ্রিষ্টাব্দের ৬ জুন সহকারি শিক্ষক মনিরুজ্জামানের কাছে বিদ্যালয়ের অডিট সংক্রান্ত জাতীয়করণ করা হবে বলে ৪৫ হাজার টাকা গ্রহণ এবং অন্যান্য খরচ বাবদ আরও ৩০ হাজার টাকা দাবি করেন। তার দাবিকৃত টাকা দিতে অপারগতা প্রকাশ করলে তিনি বিভিন্ন সময় বিভিন্নভাবে ভয়ভীতি প্রদর্শন ও দেখে নেওয়ার হুমকি দিতে থাকে। এরই প্রেক্ষিতে ক্ষিপ্ত হয়ে গত ২ ফ্রেব্রুয়ারি সহকারি শিক্ষক মনিরুজ্জামান কলারোয়া বাজার হতে রাত আনুমানিক ১০ টার সময় তার নিজ বাড়ি গদখালী যাবার সময় কলারোয়া পূর্বালী ব্যাংক লিমিটেডের রাস্তায় সংলগ্ন স্থানে পৌছালে পূর্ব পরিকল্পিতভাবে ওৎপেতে থাকা আব্দুর রবসহ ৬জন হামলা করে নগদ ৫ হাজার টাকা ছিনতাই করে এবং এক মাসের মধ্যে ১ লক্ষ টাকার দিতে হবে বলে হুমকির পাশাপাশি আব্দুর রব মনিরুজ্জামানকে মারপিট করে। 

মনিরুজ্জামান ডাক চিৎকারে স্থানীয়রা ঘটনা স্থলে আসলে তারা হুমকি দিয়ে ঘটনা স্থল ত্যাগ করে। সহকারি শিক্ষক মনিরুজ্জামান বলেন, প্রধান শিক্ষকের হুমকি প্রদানের অডিও রেকর্ড ও তথ্য প্রমাণ সহ আমি আদালতের দারস্থ হয়েছি। এর কারণে আমাকে জানমালের হুমকি দেওয়া হচ্ছে। আমি তদন্তপূর্বক দোষী প্রধান শিক্ষকসহ অজ্ঞাত ৬ জনের যারা আমার উপর হামলা করেছিল তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

প্রধান শিক্ষক আব্দুর রবের বিরুদ্ধে এমন অভিযোগ অহরহ রয়েছে। তার মধ্যে উল্লেখযোগ্য ঐ বিদ্যালয়ের সহকারি শরীর চর্চা শিক্ষিকা মাহফুজা খাতুন। যিনি তার নির্যাতন, মারপিট ও শ্লীলতাহানী শিকার হয়ে সাতক্ষীরা ৪ নং আমলী আদালতে ২৪ ফ্রেব্রুয়ারি মামলাটি দায়ের করেন। কলারোয়া জিকেএমকে পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক আব্দুর রকিব ও প্রধান শিক্ষক আব্দুর রবের বাহিনীর হাত থেকে বাঁচতে নিজের জীবনের নিরাপত্তা চেয়ে আদালতে মামলার প্রস্তুতি গ্রহণ করছেন বলে জানা গেছে। অভিযোগের সত্যতা জানতে প্রধান শিক্ষক আব্দুর রবের বক্তব্য জানতে তার সাথে যোগাযোগ করলে তিনি ঘটনা পুরোপুরি অস্বীকার করেন।

চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে পরীক্ষার আগেই হবু শিক্ষকদের হাতে পৌঁছে যায় উত্তরপত্র: ডিবি - dainik shiksha পরীক্ষার আগেই হবু শিক্ষকদের হাতে পৌঁছে যায় উত্তরপত্র: ডিবি দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0036590099334717