প্রশ্নের ভুল সেটে পরীক্ষা দিলেন ৫৭০ শিক্ষার্থী, কেন্দ্র সচিবকে অব্যাহতি - দৈনিকশিক্ষা

প্রশ্নের ভুল সেটে পরীক্ষা দিলেন ৫৭০ শিক্ষার্থী, কেন্দ্র সচিবকে অব্যাহতি

দৈনিক শিক্ষাডটকম, নারায়ণগঞ্জ |

দৈনিক শিক্ষাডটকম, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে চলতি এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগের রসায়ন প্রশ্নে ভুল সেটে ৫৭০ জন পরীক্ষার্থীর পরীক্ষা নেয়া হয়েছে। এ ঘটনায় সিদ্ধিরগঞ্জ রেবতী মোহন পাইলট স্কুল অ্যান্ড কলেজের কেন্দ্র সচিব মো. নূর ইসলামকে অব্যাহতি দেয়া হয়।  

নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা দেদারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। পরীক্ষার্থীদের যাতে কোনো সমস্যা না হয় সে উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান তিনি। তবে এ নিয়ে পরীক্ষার্থী ও অভিভাবকরা দুশ্চিন্তায় ভোগছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, মঙ্গলবার (৫ মার্চ) সারা দেশে বিজ্ঞান বিভাগের রসায়ন প্রশ্নের পরীক্ষা হয় ৩ নম্বর সেটে। কিন্তু সিদ্ধিরগঞ্জ রেবতী মোহন পাইলট স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ৫৭০ জন পরীক্ষার্থীর পরীক্ষা নেয়া হয় ১ নম্বর সেটে। বুধবার (৬ মার্চ) কেন্দ্রটিতে শিক্ষার্থীদের পরীক্ষা দিতে আসলে বিষয়টি গণমাধ্যমের নজরে আসে।

ভুল সেটে পরীক্ষা নেওয়ার বিষয়টি স্বীকার করে কেন্দ্র সচিব সিদ্ধিরগঞ্জ রেবতী মোহন পাইলট স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো. নুর ইসলাম বলেন, পরীক্ষা শেষে উত্তরপত্র বস্তাবন্দি করে নিয়ে যাওয়ার পর, ফরওয়ার্ডিং দিতে গিয়ে ভুল ধরা পড়ে। তখন বিষয়টি নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা দেদারুল ইসলামকে জানালে তিনি এসে কেন্দ্র পরিদর্শন করেন। আমরা বিষয়টি নিয়ে শিক্ষা বোর্ডের দায়িত্বশীল কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করেছি। শিক্ষার্থীদের কোনো সমস্যা হবে না।

নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা দেদারুল ইসলাম বলেন, শিক্ষার্থীরা রসায়নে যে প্রশ্নে পরীক্ষা দিয়েছে, সে উত্তরপত্র অনুযায়ী মূল্যায়ন হবে। তাদের কোনো সমস্যা হবে না। এ ধরনের ভুলের জন্য কেন্দ্র সচিবকে তাৎক্ষণিক অব্যাহতি দেয়া হয়েছে।

রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি - dainik shiksha রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী - dainik shiksha গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা - dainik shiksha নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট - dainik shiksha জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ - dainik shiksha আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ please click here to view dainikshiksha website Execution time: 0.0058538913726807