প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, নওগাঁয় ১৬ জনের জেল-জরিমানা - দৈনিকশিক্ষা

প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, নওগাঁয় ১৬ জনের জেল-জরিমানা

দৈনিক শিক্ষাডটকম, নওগাঁ |

দৈনিক শিক্ষাডটকম, নওগাঁ : নওগাঁর বিভিন্ন কেন্দ্রে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় ১৬ জন চাকরি প্রার্থীকে সাজা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। পরীক্ষায় ইলেকট্রনিক্স ডিভাইস ব্যবহার করাসহ অন্যান্য অপরাধ করায় ১৪ জন প্রার্থীকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেয়া হয়েছে এবং দুইজনকে ৫০০ টাকা করে জরিমানা করা হয়েছে। 

শুক্রবার জেলার বিভিন্ন কেন্দ্রে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা চলাকালীন সময়ে কানে ইলেকট্রনিক্স ডিভাইস ব্যবহার করার অপরাধে পাবলিক পরীক্ষা আইন, ১৯৮০ এর ১১ ধারায় তাদের সাজা দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। কারাদন্ডপ্রাপ্তদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

জানা যায়, মান্দা মমিন শাহানা সরকারি ডিগ্রি কলেজ কেন্দ্রে ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করায় মো. রবিউল ইসলামকে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড এবং মো. মিঠুন ও মো. সুলতানকে এক মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে। শহীদ কামারুজ্জামান কেন্দ্রে মো. নাইমুর রহমানকে ও টেক্সটাইল কেন্দ্রে মো. মোস্তাফিজুর বিন আমিনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। মান্দা থানা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে জারজিস আলমকে ১০দিন, মো. ফজলে রাব্বি মন্ডলকে ১ মাস, মো. নুর আলমকে সাত দিন, মো. জামাল উদ্দিনকে ১০ দিন, মো. আব্দুল্লাহ সাইরাফিকে ১০ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। মহাদেবপুর সর্বমঙ্গলা উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে আনসার আলী নামের এক জনকে ১৫ দিনের কারাদণ্ড দেয়া হয়েছে। 

এছাড়াও বদলগাছি উপজেলার পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে একজনকে পুলিশে সোপর্দ করে তার বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করা হয়েছে। নওগাঁ সদর থানার চক এনায়েত উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এক জনকে ১০ দিনের কারাদণ্ড দেয়া হয়েছে ও পাহাড়পুর জিএম হাই স্কুল কেন্দ্রে এক জনকে ১০ দিনের কারাদণ্ড দেয়া হয়েছে এবং সরকারি বিএমসি মহিলা কলেজ কেন্দ্রে দুই জনকে ৫০০ টাকা করে জরিমানা করা হয়েছে।

ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ - dainik shiksha কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে please click here to view dainikshiksha website Execution time: 0.0057308673858643