বিআরটি প্রজেক্টের নির্মাণ কাজে এখনও নিরাপত্তার ঘাটতি : সচিব - দৈনিকশিক্ষা

বিআরটি প্রজেক্টের নির্মাণ কাজে এখনও নিরাপত্তার ঘাটতি : সচিব

গাজীপুর প্রতিনিধি |

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে চলমান বিআরটি প্রজেক্ট পরিদর্শন শেষে ‘কয়েকটি স্থানে নির্মাণ কাজের সুরক্ষা ও নিরাপত্তার ঘাটতি রয়েছে’ বলে মন্তব্য করেছেন সেতু মন্ত্রণালয়ের মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী। শুক্রবার সকালে প্রকল্প এলাকা পরিদর্শন শেষে এ মন্তব্য করেন তিনি।

সম্প্রতি ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে চলমান বিআরটি প্রজেক্টের ফ্লাইওভারের গার্ডার চাপায় ঢাকার উত্তরায় প্রাইভেট কারের ৫জন নিহত হওয়ার পর নির্মাণ কাজের সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিতের বিষয়টি শুক্রবার সরজমিনে পরিদর্শন করেন সেতু বিভাগের সচিব মো. মনজুর হোসেন এবং সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী। 

পরিদর্শনের পর এ বি এম আমিন উল্লাহ নুরী দৈনিক শিক্ষাডটকমকে বলেন, ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে চলমান বিআরটি প্রকল্পের নির্মাণ কাজের সুরক্ষা ও প্রকল্পে সর্বক্ষেত্রে কি ধরণের সেফটি নিশ্চিত করা হয়েছে তা দেখতেই আমরা প্রকল্প এলাকায় গিয়েছিলাম। তিনি বলেন, উত্তরার বিমান বন্দর এলাকা থেকে উত্তরে গাজীপুরের কয়েকটি স্থানে নির্মাণ কাজের সুরক্ষা ও নিরাপত্তার ঘাটতি রয়েছে। মহাসড়কের কিছু কিছু স্থানে কোন ব্যারিয়ার নেই এবং কিছু কিছু স্থানে সেতুর গার্ডার যত্রতত্র তথা অরক্ষিত অবস্থায় রয়েছে। তাই এসব স্থানের ব্যারিয়ার নির্মাণসহ ফ্লাইওয়ের গার্ডারগুলো সুরক্ষিত করে রাখার পরামর্শ দেয়া হয়েছে সংশ্লিষ্ট প্রকল্প কর্মকর্তাদের।

এসময় তাদের সঙ্গে জিএমপি পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম, বিআরটি প্রজেক্ট সংশ্লিষ্ট ব্যবস্থাপনা পরিচালক, ডিসি ট্রাফিক, জিএমপি, পিডি, তত্ত্বাবধায়ক প্রকৌশলী, নির্বাহী প্রকৌশলীসহ অন্যান্য কর্মকর্তানা এবং জিএমপি ট্রাফিক বিভাগের বিভিন্ন পদমর্যাদার সদস্যরা উপস্থিত ছিলেন।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সেতু বিভাগের সচিব মো. মনজুর হোসেন টঙ্গী থেকে কলেজ গেইট পর্যন্ত এবং সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী কলেজ গেইট থেকে ছয়দানা পর্যন্ত প্রকল্পর কাজ পরিদর্শস করেন।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0043449401855469