বিজ্ঞানমনস্ক জাতি গঠনে বিজ্ঞানচর্চা বাড়াতে হবে : শিক্ষা উপমন্ত্রী - দৈনিকশিক্ষা

বিজ্ঞানমনস্ক জাতি গঠনে বিজ্ঞানচর্চা বাড়াতে হবে : শিক্ষা উপমন্ত্রী

ঢাবি প্রতিনিধি |

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, একটি বিজ্ঞানমনস্ক জাতি গঠনের জন্য বিজ্ঞানচর্চা বাড়াতে হবে। এজন্য বিজ্ঞানের প্রতি আমাদের ভালবাসা দরকার। আর এ বিজ্ঞানমনস্ক জাতি গঠনে শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।  

বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদ ভবনের অধ্যাপক মুজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।  প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৬তম জন্মদিন উপলক্ষে এ বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি কর্মশালার আয়োজন করা হয়।

শিক্ষা উপমন্ত্রী আরও বলেন, যে দেশ বিজ্ঞানে যতো এগিয়ে থাকে সে দেশ ততো উন্নত। প্রধানমন্ত্রী শেখ হাসিনারর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে।  সরকার বিজ্ঞান শিক্ষাকে উৎসাহিত করছে। ছাত্রলীগের অসংখ্য নেতাকর্মী সারাদেশে ছড়িয়ে রয়েছে। ছাত্রলীগের যারা আছেন তারা যদি সব জায়গায় বিজ্ঞান ছড়িয়ে দেয়ার প্রত্যয়ে এগিয়ে আসে তবে বিজ্ঞানমনস্কতা জাতি গঠনে এদেশ আরও দ্রুত এগিয়ে যাবে। এজন্য সারাদেশের ছাত্রলীগের নেতাকর্মীদের বিজ্ঞান শিক্ষা উন্নয়নের ক্ষেত্রে ভূমিকা রাখার জন্য আহ্বান জানান তিনি।'

ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয়ের সভাপতিত্বে তথ্যপ্রযুক্তি বিষয়ক কর্মশালায় প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন বিসিএসআইআরের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আফতাব আলী শেখ। কর্মশালাটির সমন্বয় এবং মুলপ্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের উপ বিজ্ঞান সম্পাদক খন্দকার হাবীব আহসান। কর্মশালায় বাংলাদেশ ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ছাড়াও সারাদেশের বিভিন্ন ইউনিটের ছাত্রলীগের নেতাকর্মী ও শিক্ষার্থীরা এ কর্মশালায় অংশ নেন।

ছাত্রলীগের সভাপতি আল-নাহিয়ান খান জয় বলেন, বিএনপি-জামায়াত সরকার দেশকে পিছিয়ে নেয়ার ষড়যন্ত্রে লিপ্ত। তারা এদেশকে পিছিয়ে নিতে চায়। কিন্তু এদেশে তা আর কোনদিন সম্ভব নয়। বাংলাদেশকে এগিয়ে নিতে রাত-দিন কাজ করে চলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ আর কোনদিন পেছাবে না, সময় এখন সামনে এগিয়ে যাওয়ার।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0068957805633545