বৃত্তি পরীক্ষা দেবে আখাউড়ার ৬৪১ শিক্ষার্থী - দৈনিকশিক্ষা

বৃত্তি পরীক্ষা দেবে আখাউড়ার ৬৪১ শিক্ষার্থী

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি |

আগামী শুক্রবার প্রাথমিক বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলায় এ বছর বৃত্তি পরীক্ষার্থী ৬৪১ জন। তাদের মধ্যে ছাত্রের তুলনায় ছাত্রীর সংখ্যা বেশি। ছাত্রী ৪৩১ জন এবং ছাত্র ২১০ জন। পৌরশহরের নাছরীন নবী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। বাংলা, ইংরেজি, গণিত ও বিজ্ঞান বিষয়ে ২৫ নম্বর করে মোট ১০০ নম্বরের পরীক্ষা নেয়া হবে। 

উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ৫টি ইউনিয়ন এবং ১টি পৌরসভার ৫৪টি সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং ৪৩টি কিন্ডারগার্টেন স্কুলের ৬৪১ জন পরীক্ষার্থী বৃত্তি পরীক্ষা দেবেন। এরমধ্যে আখাউড়া পৌরসভায়  ১৭৭ জন জন, আখাউড়া উত্তর ইউনিয়নে ৬৪ জন, আখাউড়া দক্ষিণ ইউনিয়নে ৪১ জন, মোগড়া ইউনিয়নে ১০৪ জন, মনিয়ন্দ ইউনিয়নে ৯২ জন এবং ধরখার ইউনিয়নে ১৬৩ জন পরীক্ষার্থী রয়েছে। প্রতিটি ইউনিয়নে ৩ জন ছাত্র এবং ৩ জন ছাত্রীকে বৃত্তি দেয়া হবে। পৌরসভার প্রতিটি ওয়ার্ডে ৩ জন ছাত্র এবং ৩ জন ছাত্রী বৃত্তি পাবে। 

বুধবার দুপুরে পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ লুৎফর রহমান ও সহকারী শিক্ষা অফিসার মো. আজিজুর রহমান। এসময় আরও উপস্থিত ছিলেন নাছরীন নবী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেবব্রত বনিক, সহকারী প্রধান শিক্ষক কাজী মোঃ তারেক, হল সুপার, তারাগন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মৌসুমী আক্তার। 

প্রাথমিক বৃত্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব ও উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ লুৎফর রহমান দৈনিক শিক্ষাডটকমকে বলেন, নাছরীন নবী পাইলট বালিকা বিদ্যালয় কেন্দ্রে বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। কেন্দ্রের পরিবেশ খুবই মনোরম এবং সুন্দর। ইতোমধ্যে পরীক্ষা গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.007274866104126