ভুয়া ডাক্তারের এক মাসের কারাদণ্ড, ৪০ হাজার টাকা জরিমানা - দৈনিকশিক্ষা

ভুয়া ডাক্তারের এক মাসের কারাদণ্ড, ৪০ হাজার টাকা জরিমানা

নওগাঁ প্রতিনিধি |

নওগাঁর নিয়ামতপুরে খালিদ বিন মাহবুবুর রহমান নামে এক ভুয়া এমবিবিএস ডাক্তারকে ১ মাসের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। একইসাথে তাকে ৪০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। রোববার (৯ মে) সহকারী কমিশনার (ভূমি) নিলুফা সরকারের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত ভুয়া ডাক্তারকে আটক করে এসব দণ্ড দেন।

ছবি : সংগৃহীত

জানা গেছে, দুপুর ১২টায় উপজেলার হাজিনগর ইউনিয়নের কুশমইল বেলীর মোড়ে নিজস্ব চেম্বার থেকে তাকে আটক করা হয়। আটককৃত ভুয়া ডাক্তার খালিদ বিন মাহবুবুর রহমান নিলফামারী জেলার সৈয়দপুর উপজেলার হাতিবান্ধা গ্রামের মিজানুর রহমানের ছেলে।

জানা যায়, খালিদ বিন মাহবুবুর রহমান নিজেকে ডাক্তার দাবি করলে ভ্রাম্যমাণ আদালত দলের সদস্য নিয়ামতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. প্রণব কুমার সাহা তাকে চ্যালেঞ্জ করেন। এসময় বিভিন্ন প্রশ্ন করলে তিনি বিভিন্ন রকমের অসংগতিপূর্ণ উত্তর দেন। পরে তার ডাক্তারি ডিগ্রির কাগজপত্র দেখতে চাইলে তিনি তা দেখাতে পারেন নি। 

সহকারী কমিশনার (ভূমি) নিলুফা সরকার ভ্রাম্যমান আদালতের মাধ্যমে তাৎক্ষণিক ভুয়া ডাক্তার খালিদ বিন মাহবুবুর রহমানকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং ৪০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো দুমাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে। বিষয়টি নিশ্চিত করে সহকারী কমিশনার দৈনিক শিক্ষাডটকমকে বলেন, উপজেলার প্রত্যন্ত অঞ্চলে খালিদ বিন মাহবুবুর রহমান এমবিবিএস, পিজিটি, (আপার), (এমডি মেডিসিন) ঢাকা, চিকিৎসক মেডিসিন ও ডায়াবেটিকসসহ বিভিন্ন টাইটেল লিখে সাইনবোর্ড ঝুলিয়ে ভুয়া ডাক্তার সেজে সাধারণ মানুষের সাথে প্রতারণা করে যাচ্ছিলেন। তিনি ওষুধ কোম্পানির মেডিক্যাল রিপ্রেজেন্টিটিভ হিসাবে কাজ করতে করতে নিজেকে ডাক্তার হিসাবে প্রচার করেন এবং ভুয়া চিকিৎসা সেবা দিয়ে আসছিলেন। আমরা জানতে পেরে তাকে আটক করি এবং ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কারাদণ্ড ও অর্থদণ্ড প্রদান করি। এসব কাজে আমাকে সার্বিক সহযোগিতা করেন ডা. প্রণব কুমার সাহা।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0071167945861816