মুজিব শতবর্ষ উপলক্ষে ঠাকুরগাঁওয়ে জমিয়াতুল মোদার্রেছীনের শীতবস্ত্র বিতরণ - দৈনিকশিক্ষা

মুজিব শতবর্ষ উপলক্ষে ঠাকুরগাঁওয়ে জমিয়াতুল মোদার্রেছীনের শীতবস্ত্র বিতরণ

নিজস্ব প্রতিবেদক |

ঠাকুরগাঁওয়ে স্বাধীনতার মহানায়ক, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষীকি উপলক্ষে ইসলামের সেবায় বঙ্গবন্ধুর অবদান ও আজকের প্রেক্ষাপট শীর্ষক আলোচনা সভার আয়োজন করে দেশের মাদরাসা শিক্ষক-কর্মচারীদের পেশাজীবী অরাজনৈতিক সংগঠন বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন।

রোববার (২৪ জানুয়ারি) জাতির জনকের আত্মার মাগফিরাত কামনায় দুঃস্থ অসহায় মানুষের মাঝে  শীতবস্ত্র বিতরণ করা হয়।

এর আগে গতকালও বাংলাদেশ জমিয়াতুল মোর্দারেছীন ঠাকুরগাঁও জেলা শাখার উদ্যোগে শীতবস্ত্র বিতরণ করা হয়। ইসলামের সেবায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান ও আজকের প্রেক্ষাপট শীর্ষক আলোচনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় মহাসচিব অধ্যক্ষ মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন উদার চেতনার অধিকারী একজন খাঁটি ঈমানদার মুসলমান। তারই যোগ্য উত্তরসূরি বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলাম ও ইসলামি শিক্ষাকে মানসম্মত ও যুগোপযোগী করে মুসলিম জনগোষ্ঠীর ধর্মীয় কর্মকাণ্ডকে যথাযোগ্য মর্যাদায় উন্নতি করেছেন। 

তিনি বলেন, আমরা আশাবাদি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেমনিভাবে প্রাথমিক শিক্ষাকে অবৈতনিক করে একযোগে সকল প্রাথমিক বিদ্যালয় সমূহ সরকারীকরণ করেছিলেন, ঠিক তেমনিভাবে তাঁর আদর্শ লালনকারী ও স্বপ্ন বাস্তবায়নে বদ্ধপরিকর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের অবহেলিত ও বঞ্চিত ইবতেদায়ী মাদরাসাসমূহকে অবৈতনিক ও সরকারীকরণ করবেন। সাথে সাথে বৈষম্য দূরীকরণের লক্ষ্যে সংযুক্ত ইবতেদায়ী মাদরাসা সমূহের শিক্ষক-শিক্ষার্থীদেরও প্রাথমিকের ন্যায় সকল সুযোগ-সুবিধার ব্যবস্থা করবেন।

মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী আরও বলেন, ইসলাম সম্পর্কে গবেষণা, প্রচার-প্রসার ও এ দেশের সংখ্যাগরিষ্ঠ মানুষের সামগ্রিক জীবনকে ইসলামের কল্যাণময় স্রোতধারায় সঞ্জীবিত করার লক্ষ্যে বঙ্গবন্ধুই ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠিত করেছিলেন। আজকে তার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার মেধাবী নেতৃত্বে  দেশকে আরো সুনামের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। পিতার স্বপ্ন বাস্তবায়নে জননেত্রী শেখ হাসিনা দেশের শিক্ষা ব্যাবস্থাকে এগিয়ে নিয়ে বাংলাদেশ কে পৃথিবীর বুকে একটি সুখী-সমৃদ্ধ ও আধুনিক দেশ হিসাবে গড়ে তুলতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। দেশের আলিয়া নেছাবের মাদাসার শিক্ষক-কর্মচারীবৃন্দ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি আলহাজ্ব এ এম এম বাহাউদ্দীনের নেতৃত্বে ঐক্যবদ্ধভাবে সরকারের শিক্ষা সংশ্লিষ্ট উন্নয়নমূল সকল কাজে সর্বাত্মক সহযোগিতা করে যাচ্ছে। এসময় তিনি শিক্ষক নেতৃবৃন্দসহ দেশের সকল পেশাশ্রেণীর ব্যক্তি বর্গকে দেশের চলমান উন্নয়নকে আরো এগিয়ে নিতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন-জমিয়াতুল মোদার্রেছীন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও ময়মনসিংহ ডি এস কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা ড. ইদ্রিস খান, ঠাকুরগাঁও সালন্দর ইসলামিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওলানা রফিকুল ইসলাম, জমিয়াতুল মোদার্রেছীনের সহকারী মহাসচিব মাওলানা আব্দুর রাজ্জাক, অধ্যক্ষ মাওলানা আব্দুল মুকিম প্রমূখ। 

এছাড়াও সভায় ঠাকুরগাঁও জেলার বিভিন্ন মাদরাসার অধ্যক্ষ ও শিক্ষকরা ছিলেন। তারা  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল শহীদদের রূহের মাগফেরাত এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে জমিয়াতুল মোদার্রেছীন নেতৃবৃন্দ শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.003756046295166