যুক্তরাজ্যে পড়তে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য ব্রিটিশ কাউন্সিলের ব্রিফিং - দৈনিকশিক্ষা

যুক্তরাজ্যে পড়তে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য ব্রিটিশ কাউন্সিলের ব্রিফিং

দৈনিকশিক্ষা ডেস্ক |

বাংলাদেশের শিক্ষার্থীদের আগামী ২৬ জুলাই বিকেল ৪টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত স্টাডি ইউকে প্রি-ডিপারচার ব্রিফিংয়ে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছে ব্রিটিশ কাউন্সিল।

যুক্তরাজ্যের শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ২০২৩-এর অটাম বা উইন্টার সেমিস্টারে সুযোগ (কন্ডিশনাল বা কনফার্মড) পেয়েছে এমন শিক্ষার্থীদের জন্য বিশেষভাবে প্রস্তুত করা ভার্চ্যুয়াল সেশনে এ ব্রিফিং দেওয়া হবে।

যুক্তরাজ্যে জীবন গঠনের প্রস্তুতিকে স্বাচ্ছন্দ্যময় করতে এ ব্রিফিংয়ে শিক্ষার্থীদের প্রয়োজনীয় তথ্য ও জরুরি নির্দেশনা দেওয়া হবে। এতে স্টুডেন্ট ভিসা আবেদন, থাকার জায়গা ও যুক্তরাজ্যের অ্যালামনাইদের বিভিন্ন বিষয়ে অভিজ্ঞতা সম্পর্কিত জিজ্ঞাসারও জবাব দেওয়া হবে।

ব্রিফিংয়ে শিক্ষার্থীরা ভ্রমণ প্রস্তুতির নির্দেশনা, সঙ্গে নেওয়ার মতো জরুরি জিনিসপত্র ও সাংস্কৃতিকভাবে মানিয়ে নেওয়াসহ যুক্তরাজ্যে অবস্থান সম্পর্কিত প্রস্তুতি নিয়ে পরামর্শ সুবিধা পাবে। ব্রিফিং সেশনে যুক্তরাজ্যে আন্তর্জাতিক শিক্ষার্থীদের জন্য প্রযোজ্য স্বাস্থ্যসেবার সুযোগ এবং বিমা ও মানসিক স্বাস্থ্যের ক্ষেত্রে সহযোগিতার মতো স্বাস্থ্য ও নিরাপত্তার প্রয়োজনীয় বিষয়গুলো নিয়ে জানার সুযোগ পাবে তারা।

প্রয়োজনীয় জ্ঞান ও তথ্যাদি থাকার সাপেক্ষে সফলভাবে আবেদন নিশ্চিত করতে এসময় একজন ইউকেভিআই (ইউকে ভিসাসঅ্যান্ড ইমিগ্রেশন) কর্মকর্তার কাছ থেকে স্টুডেন্ট ভিসা আবেদন প্রক্রিয়ার হালনাগাদ তথ্য ও নির্দেশনা পাবে অংশগ্রহণকারীরা। যুক্তরাজ্যের অ্যালামনাই ও বর্তমান শিক্ষার্থীদের কাছ থেকে সরাসরি অভিজ্ঞতা ও পরামর্শ নেওয়ার সুযোগও থাকছে এ সেশনে। অ্যাকাডেমিকভাবে সফল হতে শিক্ষার্থীদের সামনে নিজেদের অভিজ্ঞতা তুলে ধরবেন তারা। পাশাপাশি যুক্তরাজ্যে অবস্থানের সময়গুলো যথাযথভাবে কাজে লাগানোর বিষয়ে দিকনির্দেশনা দেওয়া হবে।

স্টাডি ইউকে প্রি-ডিপারচার ব্রিফিংয়ে নিবন্ধিত হতে শিক্ষার্থীদের ছবিতে সংযুক্ত কিউআর কোডটি স্ক্যান করতে হবে অথবা উল্লিখিত লিংকটিতে গিয়ে নিবন্ধন ফরম পূরণ করতে হবে।

নিবন্ধনের পর তারা ভার্চ্যুয়াল সেশনে যোগদান সম্পর্কিত বিস্তারিত তথ্য ও নির্দেশনা পাবে। যুক্তরাজ্যে জীবন গঠনের প্রস্তুতি নেওয়া এবং দ্রুততা ও আত্মবিশ্বাসের সঙ্গে শিক্ষা জীবন সম্পন্ন করার ক্ষেত্রে এ সেশন শিক্ষার্থীদের জন্য একটি সুবর্ণ সুযোগ তৈরি করবে।

ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ - dainik shiksha কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে please click here to view dainikshiksha website Execution time: 0.0035381317138672