রেমিট্যান্সে মোটরসাইকেলসহ মেগা গিফট দিচ্ছে নগদ - দৈনিকশিক্ষা

রেমিট্যান্সে মোটরসাইকেলসহ মেগা গিফট দিচ্ছে নগদ

দৈনিকশিক্ষা ডেস্ক |

প্রবাসী আয় গ্রহণকারীদের মেগা গিফট দেয়ার ক্যাম্পেইন শুরু করেছে দেশের শীর্ষস্থানীয় মোবাইল আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান নগদ। কমপক্ষে ৫ হাজার টাকা রেমিট্যান্সপ্রাপ্ত ব্যক্তি নগদ থেকে এই মেগা গিফট পেতে পারেন। এর বাইরে সরকারের ঘোষিত ২ দশমিক ৫ শতাংশ প্রণোদনা তো থাকছেই। 

রেমিট্যান্সে মেগা গিফটের এই ক্যাম্পেইন শুরু হয়েছে গত ১৫ অক্টোবর। নগদ ব্যবহার করে রেমিট্যান্স গ্রহণ করলে মোটরসাইকেল, স্মার্ট টিভি, স্মার্টফোন, সোনার বারসহ নানা উপহার জেতার সুযোগ থাকছে। গতকাল মঙ্গলবার এক সংসাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

নগদ শুরু থেকেই বৈধভাবে দেশে প্রবাসী আয় আনার জন্য কাজ করে যাচ্ছে। সে জন্য রেমিট্যান্স সেবা উদ্বোধনের পর থেকেই খুব কম খরচে প্রবাসীদের কষ্টার্জিত আয় তার পরিবার ও স্বজনের হাতে পৌঁছে দেয়ার কাজ করছে প্রতিষ্ঠানটি। এ জন্য তারা বিভিন্ন সময় প্রনোদনা হিসেবে বিভিন্ন উপহার দিয়ে থাকে।

এবারের ক্যাম্পেইনে তাই প্রবাসী আয় গ্রহণকারীদের জন্য বিশেষ উপহারের ব্যবস্থা করেছে নগদ। এই মেগা উপহারের ক্যাম্পেইন চলবে আগামী ৩১ শে ডিসেম্বর পর্যন্ত। এই ক্যাম্পেইন চলাকালে একজন গ্রাহক একবারই এই উপহারের জন্য বিবেচিত হবেন। 

প্রত্যেক উপহার বিজয়ীকে নগদ থেকে ফোন করে জানানো হবে। তারা নগদের প্রধান কার্যালয় থেকে সপ্তাহে একদিন এই উপহার সংগ্রহ করার সুযোগ পাবেন। 

নগদ লিমিটেডের চিফ কমার্শিয়াল অফিসার, মো. সিহাব উদ্দীন চৌধুরী এই মেগা উপহার ক্যাম্পেইন সম্পর্কে বলেছেন, ‘আমরা যে কোনো সেবা দেয়ার সময় সবসময় আগে গ্রাহকদের সুবিধা, স্বাচ্ছন্দ্য এবং সুযোগের কথা বিবেচনা করে থাকি। আমরা চাই বৈধ উপায়ে প্রবাসীরা তাদের কষ্টে আয় করা টাকা পরিবারের কাছে পাঠান। এ জন্যই নগদ প্রথমবারের মতো রেমিট্যান্স গ্রাহকদের জন্য মেগা উপহারের ঘোষনা নিয়ে এসেছি। এতে প্রবাসীরা ও তাদের পরিবার বৈধ চ্যানেলে টাকা পাঠানো ও গ্রহণ করায় উৎসাহিত হবেন। এতে আমাদের বৈদেশিক মুদ্রার রিজার্ভ আরো শক্তিশালী হবে।’

নগদ রেমিট্যান্স সেবা চালু করার পর থেকে বৈধভাবে প্রবাসীর আয় দেশে আনার জন্য নানা উদ্যোগ গ্রহণ করেছে। তারা নিশ্চিত করতে চেয়েছে প্রবাসীদের পাঠানো টাকা যেন কোনো বাধা ছাড়াই, দ্রুততম সময়ে এবং স্বল্পতম খরচে স্বজনের হাতে পৌঁছায়। 

নগদ সম্প্রতি রেমিট্যান্স দেশে আনার জন্য বিশ্বের অন্যতম বৃহৎ পেমেন্ট নেটওয়ার্ক টেরা পে-এর সঙ্গে চুক্তি করেছে। এর ফলে নগদ আরো দ্রুত সময়ে আন্তর্জাতিক অর্থ স্থানান্তরে সক্ষম হয়ে উঠেছে। 

প্রবাসীরা এখন বিশ্বের উল্লেখযোগ্য সংখ্যক দেশ থেকে বাংলাদেশে অর্থ পাঠাতে পারেন নগদ ব্যবহার করে। এসব দেশের মধ্যে রয়েছে ইতালিসহ ইউরোপিয়ান ইউনিয়নের দেশগুলো, যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, কাতার, কুয়েত, ওমান, সংযুক্ত আরব আমিরাত, মালয়েশিয়া, সিঙ্গাপুর এবং জাপান।

ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ - dainik shiksha কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে please click here to view dainikshiksha website Execution time: 0.0059399604797363