শিক্ষক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন - দৈনিকশিক্ষা

শিক্ষক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

দৈনিক শিক্ষাডটকম, নওগাঁ |

দৈনিক শিক্ষাডটকম,  নওগাঁ : নওগাঁর বদলগাছীতে শিক্ষককে নির্যাতনের প্রতিবাদে হাটশাপিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা শারমিন সুলতানার বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে উপজেলার সামনের সড়কে বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় বদলগাছী উপজেলার শিক্ষক সমিতির ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকার অংশগ্রহণে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে নালুকাবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো রশিদুল ইসলাম বলেন, ২০১৯ খ্রিষ্টাব্দে নালুকাবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান অবস্থায় শিক্ষিকা শারমিন সুলতানার স্বামী বিদ্যালয়ে অনাধিকার প্রবেশ করে আমাকেসহ অন্যান্য শিক্ষকদের প্রহার করে। বিষয়টি বিভাগীয় তদন্তে সত্য প্রমাণিত হওয়ায় প্রশাসনিক শাস্তিস্বরূপ অভিযুক্ত শারমিন সুলতানাকে শহরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ডেপুটিশনে বদলি করেন। পরবর্তীতে স্বাভাবিক বদলি নিয়ে হাটশাপিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত আছেন। শারমিন সুলতানা তার বাড়ির কাছে স্কুল থাকার পরও দূরে গিয়ে চাকরি করায় মানসিক কষ্টে থাকার কারণে তার পরিবারের লোকজনসহ প্রায় দিনই শিক্ষার্থী এবং শিক্ষকদের অশালীন কথা বলতে থাকেন। তার জের ধরে বৃহস্পতিবার শিক্ষিকা পলি পারভিন তার বাবার মোটরসাইকেল যোগে নালুবাবাড়ী স্কুলে আসার সময় সকালে অভিযুক্ত শিক্ষিকা শারমিন সুলতানার মেয়ে তাছফিয়া পলি পারভিনকে কুকুরসহ বিভিন্ন অকথ্য ভাষায় গালিগালাজ করে।

ঘটনাটি পলি পারভিন তার স্কুলের প্রধান শিক্ষককে জানালে প্রধান শিক্ষক রশিদুল ইসলাম ম্যানেজিং কমিটির সদস্যদের জানানোর জন্য রওনা হয়। এসময় অভিযুক্ত শিক্ষিকা শারমিন সুলতানার বসতবাড়ির সামনে পৌঁছা মাত্র তার স্বামী তোয়াব হোসেন পেছন থেকে বাঁশের লাঠি দিয়ে প্রধান শিক্ষক রশিদুল ইসলামকে এলোপাতাড়িভাবে মারপিট করে শরীরের বিভিন্ন স্থানে জখম করে এবং ভয়ভীতি দেখান ও হুমকি দেন। সেসময় তোয়াব হোসেনের লাঠির আঘাতে প্রধান শিক্ষক রশিদুল ইসলামের স্যামস্যাং জে সিক্স প্লাস মোবাইল ফোনটি ভেঙ্গে যায়।
বদলগাছী প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি একেএম সুজাউল ইসলাম রতন বলেন, এ বিষয়ে থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। ন্যায়বিচার না পাওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়া হবে।

এ বিষয়ে জানতে অভিযুক্ত শারমিন সুলতানার মুঠোফোনে একাধিকবার কল দিলেও তিনি রিসিভ করেননি। তাই তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আমিরুল ইসলাম বলেন, ঘটনার স্থান পরিদর্শন করেছি। ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে শিক্ষিকা শারমিন সুলতানার স্বামী প্রধান শিক্ষককে বাঁশের লাঠি দিয়ে মারছে। তার বিরুদ্ধে আরো অনেক অভিযোগ আছে। সেই অভিযোগগুলো বিভাগীয় তদন্তে সত্য প্রমাণিত হয়েছে। এখন তাকে কঠোর শাস্তির আওতায় আনা হবে।

এ বিষয়ে বদলগাছী থানার অফিসার ইনচার্জ মাহবুবুর রহমান বলেন, শিক্ষকরা থানায় আসছিলো। বিষয়টি আমি শুনেছি এবং একটি অভিযোগ পেয়েছি। তদন্তসাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ - dainik shiksha কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে please click here to view dainikshiksha website Execution time: 0.0061640739440918