শিক্ষক নিয়োগ : প্রথম থেকে পঞ্চম নিবন্ধনে নির্বাচিতদের সনদ চায় এনটিআরসিএ - দৈনিকশিক্ষা

শিক্ষক নিয়োগ : প্রথম থেকে পঞ্চম নিবন্ধনে নির্বাচিতদের সনদ চায় এনটিআরসিএ

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

চতুর্থ গণবিজ্ঞপ্তিতে বিভিন্ন বেসরকারি শিক্ষক পদে নিয়োগ সুপারিশের জন্য নির্বাচিত প্রথম থেকে পঞ্চম নিবন্ধনে উত্তীর্ণ প্রার্থীদের সনদ চায় বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন (কর্তৃপক্ষ)। আগামী ৩০ মার্চের মধ্যে প্রথম থেকে পঞ্চম শিক্ষক নিবন্ধনে উত্তীর্ণ শিক্ষক পদে নিয়োগ সুপারিশের জন্য নির্বাচিত প্রার্থীদের শিক্ষক নিবন্ধন ও শিক্ষাগত যোগ্যতার সনদ এনটিআরসিএতে জমা দিতে হবে। বৃহস্পতিবার এ তথ্য জানিয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। 

এনটিআরসিএর পরিচালক কাজী কামরুল আহছান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, চতুর্থ গণবিজ্ঞপ্তিতে প্রথম থেকে পঞ্চম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ যেসব প্রার্থী বিভিন্ন পদে প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন তাদের শিক্ষক নিবন্ধন পরীক্ষার সনদ ও নিবন্ধন পরীক্ষায় আবেদনের সময় দাখিল করা সব শিক্ষাগত যোগ্যতার সনদ যাচাই করা প্রয়োজন। এসব সনদের সত্যায়িত অনুলিপি ও তথ্য আবশ্যিকভাবে আগামী ৩০ মার্চের মধ্যে এনটিআরসিএর কার্যালয়ে জমা দিতে বলা হলো। 

জানা গেছে, চতুর্থ গণবিজ্ঞপ্তিতে বিভিন্ন শিক্ষক পদে নিয়োগ সুপারিশের জন্য প্রাথমিকভাবে নির্বাচিত প্রথম থেকে পঞ্চম শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের শিক্ষক নিবন্ধন সনদ ও সব শিক্ষাগত যোগ্যতার সনদ সত্যায়িত করে এনটিআরসিএর কার্যালয়ে জমা দিতে হবে। এর সঙ্গে নির্ধারিত ছকে প্রার্থীদের তথ্য অন্তুর্ভুক্ত করে দিতে হবে। ছকে প্রার্থীর রোল ও ব্যাচ, নির্বাচিত পদের নাম, প্রার্থীর নাম ও মোবাইল নম্বর, শিক্ষাগত যোগ্যতার সব সনদের বিবরণ, নিবন্ধন সনদের বিবরণ ও এনআইডির বিবরণ উল্লেখ করে সব সনদের সত্যায়িত অনুলিপির সঙ্গে এনটিআরসিএর কার্যালয়ে জমা দিতে হবে। 

এনটিআরসিএ আরো বলছে, শিক্ষক নিবন্ধন সনদসহ শিক্ষাগত যোগ্যতার সনদের সত্যায়িত ফটোকপি ও তথ্য পাঠাতে ব্যর্থ হলে প্রার্থীদের নিয়োগ সুপারিশের জন্য বিবেচনা করা হবে না। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেলের সঙ্গেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ - dainik shiksha কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে please click here to view dainikshiksha website Execution time: 0.0056180953979492