শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে যৌ*ন হয়রানির মামলা করা শিক্ষিকা শ্রীঘরে - দৈনিকশিক্ষা

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে যৌ*ন হয়রানির মামলা করা শিক্ষিকা শ্রীঘরে

দৈনিক শিক্ষাডটকম, নওগাঁ |

দৈনিক শিক্ষাডটকম, নওগাঁ: নওগাঁর সদর উপজেলার শিক্ষা কর্মকর্তা ওয়াহেদুল্লাহ প্রামাণিকের বিরুদ্ধে যৌন হয়রানি অভিযোগ এনে ‘মিথ্যা’ মামলা করায় আফরোজা রুমা নামের এক শিক্ষিকাকে গ্রেফতার করেছে থানা পুলিশ। এক বছরের বেশি সময় আগে শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছিলেন ওই শিক্ষিকা। সেই মামলা আমলে নিয়ে আদালত পিবিআইকে তদন্তের নির্দেশ দেন।

তদন্তের সময় অভিযোগের পক্ষে তথ্য-প্রমাণ উপস্থাপন করতে না পারায় ওই শিক্ষিকার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন আইনের ১৭ ধারায় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করে পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশন (পিবিআই)। আদালত সেই সুপারিশ আমলে নিয়ে ওই শিক্ষিকার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে। থানা পুলিশ গত বুধবার তাকে গ্রেফতার করে জেলহাজতে পাঠায়।

জানা গেছে, আফরোজা রুমা নওগাঁ সদর উপজেলার সুলতানপুর উত্তর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক।

আদালত সূত্রে জানা গেছে, গত ২০২২ খ্রিষ্টাব্দের ১ ডিসেম্বর আদালতে শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে করা যৌন হয়রানি মামলা আমলে নিয়ে পিবিআইকে তা তদন্তের দায়িত্ব দেয় আদালত। তদন্তে অভিযোগের পক্ষে বাদী কোনো তথ্য-প্রমাণ উপস্থাপন করতে না পারায় মামলাটি মিথ্যে ও উদ্দেশ্যপ্রণীতভাবে করা হয়েছে বলে আদালতকে প্রতিবেদন দেন তদন্ত কর্মকর্তা পিবিআইয়ের উপ-পরিদর্শক বিকাশ চন্দ্র রায়। সে প্রতিবেদনে শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মিথ্যা মামলা করায় নারী ও শিশু নির্যাতন আইনের ১৭ ধারায় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সুপারিশ করেন তদন্ত কর্মকর্তা। এরপর ওই শিক্ষিকা এই তদন্ত প্রতিবেদনের ওপর নারাজি দিলে আদালত তা গ্রহণ করে নারাজি শুনানির দিন ধার্য করেন। 

ধার্য দিনে শিক্ষিকা আদালতে উপস্থিত হয়ে সময়ের আবেদন করে। এভাবে পরপর তিনি কয়েকবার সময়ের আবেদন করার পরও আদালতে উপস্থিত না হওয়ায় শিক্ষা কর্মকর্তার পক্ষের আইনজীবী মিনা বেগমের আবেদনের প্রেক্ষিতে নারাজিটি খারিজ করে দেন নারী ও শিশু নির্যাতন আদালতের বিচারক মো. সাইফুল ইসলাম। এরপর তিনি ওই শিক্ষিকার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

জানতে চাইলে শিক্ষা কর্মকর্তা ওয়াহেদুল্লাহ প্রামাণিকের আইনজীবী মিনা বেগম দৈনিক শিক্ষাডটকমকে বলেন, আমার মোয়াক্কেল শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মিথ্যা মামলা করায় আদালত বাদীর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এরপর থানা পুলিশ তাকে গত বুধবার তাকে আটক করেছে। এ মামলার শুনানি রোববার অনুষ্ঠিত হবে। আমি আশা করি বিজ্ঞ আদালত এর সঠিক বিচার করবেন।

নওগাঁ সদর থানার অফিসার অফিসার মো. জাহিদুল হক ওই শিক্ষিকাকে গ্রেফতারের বিষয়টি দৈনিক শিক্ষা ডটকমকে নিশ্চিত করেছেন।

ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ - dainik shiksha কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে please click here to view dainikshiksha website Execution time: 0.0047881603240967