সরকারিকরণের পাঁচ বছর পর অস্থায়ী নিয়োগ পেলেন ১৯১ শিক্ষক - দৈনিকশিক্ষা

সরকারিকরণের পাঁচ বছর পর অস্থায়ী নিয়োগ পেলেন ১৯১ শিক্ষক

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক : সরকারিকৃত কলেজের আরো ১৯১ জন শিক্ষককে অস্থায়ীভাবে নিয়োগ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। নিয়োগপ্রাপ্তদের মধ্যে রাজশাহীর চারঘাট উপজেলার সরকারিকৃত সরদহ মহাবিদ্যালয় ৬২ জন, ভোলার তজুমদ্দিন উপজেলার সরকারিকৃত তজুমদ্দিন ডিগ্রি কলেজের ৩৪ জন, ভোলার রোবহানউদ্দিন উপজেলার সরকারিকৃত আব্দুল জব্বার কলেজের ৪৯ জন, বগুড়ার ধুনট উপজেলার সরকারিকৃত ধুনট ডিগ্রি কলেজের ৪৪ জন ও চাপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার সরকারিকৃত নাচোল কলেজের ২ জন শিক্ষক রয়েছেন। কলেজ সরকারিকরণের পাঁচ বছর দুই মাস পর তাদের অস্থায়ী নিয়োগ দিয়ে আলাদা প্রজ্ঞাপন জারি করেছে মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। রোববার প্রজ্ঞাপনগুলো প্রকাশ করা হয়।

জানা গেছে, রাজশাহীর চারঘাট উপজেলার সরকারিকৃত সরদহ মহাবিদ্যালয় ২০১৮ খ্রিষ্টাব্দের ১০ সেপ্টেম্বর, ভোলার তজুমদ্দিন উপজেলার সরকারিকৃত তজুমদ্দিন ডিগ্রি কলেজ, ভোলার রোবহানউদ্দিন উপজেলার সরকারিকৃত আব্দুল জব্বার কলেজ ও বগুড়ার ধুনট উপজেলার সরকারিকৃত ধুনট ডিগ্রি কলেজ ২০১৮ খ্রিষ্টাব্দের ৮ আগস্ট সরকারি করা হয়। আর চাপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার সরকারিকৃত নাচোল কলেজ ২০১৬ খ্রিষ্টাব্দের ৬ নভেম্বর সরকারি করা হয়েছিলো। ওই ১৯১ শিক্ষক কলেজ সরকারিকরণের তারিখ থেকে শিক্ষকরা অস্থায়ী নিয়োগ পেয়েছেন। শিক্ষকদের ‘সরকারিকৃত কলেজ শিক্ষক ও কর্মচারী আত্মীকরণ বিধিমালা-২০১৮’ ও ‘জাতীয়করণকৃত কলেজ শিক্ষক ও অশিক্ষক কর্মচারী আত্মীকরণ বিধিমালা-২০০০’ অনুসারে অস্থায়ী নিয়োগ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

নিয়োগ প্রজ্ঞাপনে মন্ত্রণালয় বলছে, আত্তীকরণ বিধিমালা অনুসারে কর্তৃপক্ষের সন্তোষজনক প্রতিবেদন ও পিএসসির সুপারিশের ভিত্তিতে যথাযথ প্রক্রিয়ায় শিক্ষকদের চাকরি স্থায়ী করা হবে। কলেজে আত্তীকৃত কোনো শিক্ষক বদলি হতে পারবেন না বলেও জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

দৈনিক শিক্ষাডটকমের পাঠকদের জন্য অস্থায়ী নিয়োগ পাওয়া শিক্ষকদের তালিকা তুলে ধরা হলো।  

তালিকা দেখতে ক্লিক করুন :

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE  করতে ক্লিক করুন।

ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী - dainik shiksha গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা - dainik shiksha নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট - dainik shiksha জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ - dainik shiksha আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না please click here to view dainikshiksha website Execution time: 0.0063238143920898