সহপাঠীর হাতুড়ি পেটায় ছাত্রী আহত, বিচার দাবি - দৈনিকশিক্ষা

সহপাঠীর হাতুড়ি পেটায় ছাত্রী আহত, বিচার দাবি

রাজশাহী প্রতিনিধি |

সহপাঠীর হাতে হাতুড়ি পেটায় আহত ছাত্রী বর্ষার (১৫) পরিবার মানববন্ধন করেছে। বর্ষার পরিবারের দাবি হাতুড়ি দিয়ে মারপিট করা মাহফুজা মনিকা (১৫) পরিবারের ইন্ধনে এ ঘটনা ঘটিয়েছে। আহত বর্ষা ও মনিকা নগরের খাদেমুল ইসলাম বালিকা বিদ্যালয় ও কলেজের দশম শ্রেণির ছাত্রী। এই ঘটনায় নগরের বোয়ালিয়া থানায় মামলা দায়ের করেছেন আহত বর্ষার মা জরিনা বেগম। 

শনিবার (১৬ অক্টোবর) সকালে সাহেব বাজার জিরোপয়েন্টে অনুষ্ঠিত মানববন্ধনে নগরীর হাদির মোড় এলাকার বাসিন্দারা উপস্থিত ছিলেন। মানববন্ধন থেকে মনিকা ও তার বাবা-মার শাস্তির দাবি করা হয়।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সভাপতি সাইদুর রহমান। সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলার সঞ্চালনায় বক্তব্য দেন, রাজশাহী প্রেসক্লাবের আজীবন সদস্য গোলাম সারওয়ার, জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সহসভাপতি সালাউদ্দিন মিন্টু, নগরীর খাদেমুল ইসলাম বালিকা বিদ্যালয় ও কলেজের সহকারী শিক্ষক সাহানারা ফেরদৌস, মেরিনা আক্তার, মানবাধিকার সংগঠন আইএইচসিআরএফর সাধারণ সম্পাদক সাগর নোমানী, ২৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল করিমসহ অনেকে। 

বর্ষার মা জরিনা বেগম জানান, তিনি দর্জির কাজ করেন। প্রায় এক বছর আগে মনিকার বাবা কাপড় তৈরি করতে দিয়েছিলো। সেই কাপড়ের মুজরি ১ হাজার ২০০ টাকা। তবে মনিকার বাবা ৫৫০ টাকা দিলে বাকি ৬৫০ টাকা দেননি। এই টাকা বিভিন্ন সময় বর্ষার মা ও বর্ষা নিতে গেলেও তারা (মনিকার পরিবার) দেয় নি।

তিনি বলেন, গত ২৭ সেপ্টোম্বর এই টাকা চাওয়ার জেরে ক্লাসে মনিকা ও বর্ষার মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। বিষয়টি দুই পরিবারের লোকজন ডেকে মীমাংসা করে দেন অধ্যক্ষ। তবে বিচারে নারাজ ছিলো মনিকার বাবা। সবার সামনে বলেছিল বিচার মানি না। বিষয়টি নিজেদের মধ্যে রেখে গত ২৯ সেপ্টেম্বর মনিকা তার বাবা ও মায়ের উপস্থিতিতে মেয়েকে (বর্ষাকে) হাতুড়ি দিয়ে মাথায় আঘাত করে। এতে বর্ষা মাটিতে লুটিয়ে পড়লে পরিবার ও স্থানীয়রা উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করে। হাসপাতালে সাতদিন চিকিৎসা নিয়েছে বর্ষা। 

বর্ষার মায়ের দাবি, মনিকার পরিবার, পরিকল্পনা করে তার মেয়েকে দিয়ে আমার মেয়েকে (বর্ষা) মারিয়েছে। এর বিচার চাই। এছাড়া আমি পরিবার নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছি।  

বোয়ালিয়া মডেল থানার ওসি নিবারণ চন্দ্র বর্মণ দৈনিক শিক্ষাডটকমকে জানান, মামলা নেওয়া হয়েছে। আসামীরা জামিনে রয়েছে। তবে আদালতের নির্দেশনা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0089659690856934