স্কুলের জমি দখল করে প্রভাবশালীর দোকান! - দৈনিকশিক্ষা

স্কুলের জমি দখল করে প্রভাবশালীর দোকান!

মণিরামপুর (যশোর) প্রতিনিধি |

মণিরামপুরে একটি বিদ্যালয়ের জমি দখল করে দোকান ঘর নির্মাণ করার অভিযোগ উঠেছে দুই প্রভাবশালীর বিরুদ্ধে। উপজেলার মনোহরপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের জমি দখলে নেয়ার পর থেকেই বারবার জমি ছাড়ার তাগাদা দেয়া হলেও তাতে কর্ণপাত করছে না বলে অভিযোগ। এ নিয়ে এলাকায় দফায় দফায় শালিস বৈঠক করেও কোন প্রতিকার হয়নি। দোকান ঘর উচ্ছেদ করে স্কুলের জমি উদ্ধারে ঊর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন বিদ্যালয় কর্তৃপক্ষ।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

মণিরামপুর উপজেলার মনোহরপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের জমি দখল করে দুই প্রভাবশালী দোকান ঘর তৈরি করেছে। 

এলাকবাসী সূত্রে জানা যায়, উপজেলার মনোহারপুর ২৩৯নং মৌজা ওই মাধ্যমিক বালিকা বিদ্যায়লয়টি অবস্থিত। ওই মৌজার ৩৩৯ নং দাগের ১০ শতাংশ জমি ৫নং খতিয়ানে বিদ্যালয়ের নামে হাল রেকর্ডভুক্ত হয়। কিন্তু ওই জমিতে জোর করে দোকান ঘর বানিয়ে দখলে রেখেছে মনোহরপুর গ্রামের মৃত. মোবারক আলী গাজীর ছেলে ডা. মশিয়ার রহমান গাজী ও একই এলাকার মৃত. ইসমাইল সরদারের ছেলে আহম্মদ আলী দফাদার।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

এ ব্যাপারে মশিয়ার রহমান ও আহম্মদ আলী দৈনিক শিক্ষাডটকমের কাছে দাবি করেন, তারা স্কুলের জমি দখল করেনি। তারা মনোহরপুর ২৩৯নং মৌজায় ৬২’র পর্চা অনুসারে সাবেক ৭০১নং ও ৭০২নং দাগের (এসএ দাগ) ১১ শতাংশ জমি লাল চন্দ্র হাজারীর ছেলে সতীস চন্দ্র গং-এর কাছ থেকে কেনা হয়েছে। এরমধ্যে ৩ শতাংশ জমি বিদ্যালয়ের কাছে বিক্রি করা হয়।

মনোহরপুর তহসীল অফিসে খোঁজ নিয়ে জানাযায়, এসএ রেকর্ডভুক্ত ৭০১ ও ৭০২নং দাগের জমির হাল দাগ নং ৩৩৭ ও ৩৩৮। যা ৩টি খতিয়ানে রেকর্ডভুক্ত হয়েছে। এরমধ্যে ২৫৯৮নং খতিয়ানে নিজাম উদ্দীন, মজিদ গাজী, মুজিবুর রহমান, ৩৪৮১নং খতিয়ানে প্রভাতশীল, প্রকাশ, রিজাউর রহমান এবং ৩৪৮২নং খতিয়ানে মনোহরপুর বালিকা বিদ্যালয়ের নামে রেকর্ডভূক্ত হয়েছে। ওই সাবেক দুই দাগে (৭০১ ও ৭০২)-এর রেকর্ড অনুযায়ী হাল দাগ ( ৩৩৭ ও ৩৩৮)-এ মশিয়ার রহমান ও আহম্মদ আলীর নাম নেই।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলুর রহমান দৈনিক শিক্ষাডটকমকে বলেন, জমি ছাড়তে বহুবার তাদের অনুরোধ করেও লাভ হয়নি। উপরোন্ত তারা মামলার ভয় দেখায়। 

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মাস্টার মশিয়ূর রহমান দৈনিক শিক্ষাডটকমকে বলেন, দখলদারের একাধিকবার বলা হলেও কোন প্রতিকার পাওয়া যায়নি। এজন্য বিদ্যালয় কর্তৃপক্ষ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে লিখিত আবেদন করেও কোন সুফল পাননি। এ অবস্থায় বিদ্যালয়ের জমিটি উদ্ধারের জন্য প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0068380832672119