হাবিপ্রবিতে অনিয়মের অভিযোগ তদন্তে ইউজিসি - দৈনিকশিক্ষা

হাবিপ্রবিতে অনিয়মের অভিযোগ তদন্তে ইউজিসি

হাবিপ্রবি প্রতিনিধি |

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) উপাচার্য অধ্যাপক নাজমুল আহসান কলিমউল্লাহর বিরুদ্ধে ওঠা অভিযোগের তদন্ত শেষে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) এসে পৌছেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) তদন্ত কমিটি। বিশ্ববিদ্যালয়টি শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী নিয়োগে অনিয়ম ও অর্থ আত্মসাতের ৩০টির বেশি অভিযোগের তদন্ত করবে কমিটি।

আজ সোমবার (১৫ মার্চ) সকাল সোয়া ১০টায় তদন্ত কমিটি ক্যাম্পাসে এসে পৌঁছান। তদন্ত কার্যক্রম পরিচালনা করছেন ইউজিসির সদস্য অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ, প্রফেসর ড. আবু তাহের ও সংশ্লিষ্ট তদন্ত কমিটির সদস্য সচিব আমিরুল ইসলাম শেখ।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ডা. ফজলুল হক বলেন, যেসব অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্তের কথা বলা হচ্ছে, সেসব সত্য নয়, বেশিরভাগই মিথ্যা। এরপরেও অভিযোগের বিপরীতে যাবতীয় কাগজপত্র দাখিল করা হবে।

জানা গেছে, গত ২০১৯ সালের ৩০ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের সাজ্জাদুল করিম নামে এক ব্যক্তি দুর্নীতি দমন কমিশনকে অনিয়মের বিষয়ে জানান। দুদক বরাবরে অভিযোগপত্রে নিয়োগে আর্থিক অনিয়ম ও দুর্নীতি, শিক্ষক-কর্মকর্তা নিয়োগ প্রক্রিয়ায় টাকা আত্মসাৎ, প্রশাসনের গুরুত্বপূর্ণ পদে থাকা ব্যক্তিদের অনিয়ম ও দুর্নীতি, শিক্ষককে বাঁচানোর চেষ্টা ও স্বাধীনতাবিরোধীদের পুনর্বাসন, নির্মাণ কাজে ঠিকাদারদের সঙ্গে যোগসাজসে টাকা ভাগ-বাটোয়ারা, মিথ্যা কাজের বিল দাখিল, গাড়ির মিথ্যা মেরামত দেখিয়ে টাকা আত্মসাৎ, স্বজনপ্রীতিসহ ৩০টির বেশি অনিয়মের কথা বলা হয়েছে। এসব অভিযোগের তদন্ত করবে ইউজিসি কমিটি। 

এর আগে উপাচার্য অধ্যাপক নাজমুল আহসান কলিমউল্লাহর বিরুদ্ধে ওঠা বিভিন্ন অভিযোগের তদন্তে গতকাল রবিবার বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে যান ইউজিসির তদন্ত কমিটি। পরে দীর্ঘ সাড়ে নয় ঘণ্টা ক্যাম্পাসে অবস্থান শেষে রাত ১০টায় বেরোবি ক্যাম্পাস থেকে বেরিয়ে যায় দলটি। পরে সেখান থেকে বেরিয়ে হাবিপ্রবির উদ্দেশ্যে রওয়ানা হয় ইউজিসির কমিটি। 

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0042109489440918