১৩ অক্টোবরের মধ্যে দাবি আদায় না হলে কর্মবিরতির হুমকি প্রাথমিক শিক্ষকদের - দৈনিকশিক্ষা

১৩ অক্টোবরের মধ্যে দাবি আদায় না হলে কর্মবিরতির হুমকি প্রাথমিক শিক্ষকদের

নিজস্ব প্রতিবেদক |

আগামী ১৩  অক্টোবরের মধ্যে বেতন বৈষম্য নিরসন তথা সহকারী শিক্ষকদের ১১তম গ্রেড ও প্রধান শিক্ষকদের ১০ম গ্রেডে বেতনসহ ৭ দফা দাবি মেনে নেয়া না হলে কর্মবিরতিতে যাওয়ার হুমকি দিয়েছেন প্রাথমিক শিক্ষকরা। দাবি না মানা হলে আগামী ১৪ অক্টোবর ১ ঘণ্টা, ১৫ অক্টোবর ২ ঘণ্টা, ১৬ অক্টোবর অর্ধদিবস এবং ১৭ অক্টোবর পূর্ণদিবস কর্মবিরতি পালন করবেন তাঁরা। শনিবার (২১ সেপ্টেম্বর) সেগুনবাগিচায় অনুষ্ঠিত এক সভায় এই ঘোষণা দেন ১২ টি শিক্ষক সংগঠন নিয়ে গঠিত বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের নেতারা।

গতকাল শুক্রবার (২০ সেপ্টেম্বর) ১০টি সংগঠনকে নিয়ে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ গঠনের ঘোষণা দেয়া হয়। আজ শনিবারের (২১ সেপ্টেম্বর) সভায় আরও ২টি নতুন সংগঠন ঐক্য পরিষদে যোগ দিয়েছে। মো. আনিছুর রহমানকে আহ্বায়ক, শামসুদ্দিন মাসুদকে সদস্য সচিব ও আনোয়ারুল ইসলাম তোতাকে প্রধান উপদেষ্টা করে মোট ১২টি সংগঠন নিয়ে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ গঠন করা হয়।

সভা শেষে শিক্ষক নেতারা দৈনিক শিক্ষা ডটকমকে জানান, আগামী ১৩ অক্টোবরের মধ্যে যদি সহকারী শিক্ষকদের ১১তম গ্রেড ও প্রধান শিক্ষকদের ১০ম গ্রেডে বেতনের দাবিসহ মোট ৭ দফা দাবি মেনে নেয়া না হয় তাহলে লাগাতার কর্মবিরতিতে যাবেন তাঁরা। দাবি না মানা হলে আগামী ১৪ অক্টোবর ১ ঘণ্টা, ১৫ অক্টোবর ২ ঘণ্টা, ১৬ অক্টোবর অর্ধদিবস এবং ১৭ অক্টোবর পূর্ণদিবস কর্মবিরতি পালন করা হবে। এর পরও যদি দাবি আদায় না হয় তাহলে ২৭ অক্টোবর ঢাকায় বিক্ষোভ সমাবেশ করে পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

এসময় শিক্ষক নেতারা আরও জানান, ২৬ সেপ্টেম্বরের (বৃহস্পতিবার) সাড়ে ৩ টায় সারা বাংলাদেশে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন এবং মানববন্ধন শেষে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয়া হবে।

প্রসঙ্গত, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি (তোতা-গাজী), বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি (আতিক-কাশেম), বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি (আনসারী-আব্দুল্লাহ), বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজ (আনিস-রবিউল), বাংলাদেশ প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতি (শামসুদ্দিন-ছাবেরা), বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতি (জাহিদুর রহমান), বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রধান শিক্ষক সমিতি (বদরুল-দেলোয়ার), বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক ফ্রন্ট (খালেদা- মোজাম্মেল), গ্রাজুয়েট প্রাথমিক শিক্ষক সমিতি (খালেক), বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক ফোরাম (হক-সিরাজ) এ ১০টি সংগঠনকে নিয়ে গতকাল শুক্রবার (২০ সেপ্টেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় অনুষ্ঠিত এক সভায় বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ গঠনের ঘোষণা দেয়া হয়। আজ শনিবার পুল প্রাথমিক শিক্ষক সমিতি ও প্যানেল প্রাথমিক শিক্ষক সমিতি এই ঐক্য পরিষদে যোগ দিয়েছে।

স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0045568943023682