৬৮ হাজার শিক্ষক নিয়োগের প্রাথমিক সুপারিশ মার্চে - দৈনিকশিক্ষা

৬৮ হাজার শিক্ষক নিয়োগের প্রাথমিক সুপারিশ মার্চে

রুম্মান তূর্য |

৬৮ হাজারের বেশি এমপিওভুক্ত শিক্ষক পদে চতুর্থ গণবিজ্ঞপ্তিতে আবেদন করা প্রার্থীদের আগামী মার্চ মাসে প্রাথমিক সুপারিশ করা হবে। ফেব্রুয়ারির শেষে চতুর্থ গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ বা প্রার্থীদের প্রাথমিক সুপারিশ করা পরিকল্পনা করেছিলো বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

তবে, ফল প্রক্রিয়ার কাজ গুছিয়ে উঠতে পারছে না এনটিআরসিএকে কারিগরি সহায়তা দেয়া প্রতিষ্ঠান টেলিটক। তাই মার্চের প্রথমার্ধ্বে চতুর্থ গণবিজ্ঞপ্তির ফল প্রকাশ বা প্রার্থীদের প্রাথমিক সুপারিশ করা হবে বলে মনে করছেন সংস্থাটির কর্তারা। গতকাল রোববার এনটিআরসিএর কর্মকর্তাদের সঙ্গে কথা বলে এসব তথ্য জানা গেছে। 

জানতে চাইলে এনটিআরসিএর সচিব মো. ওবায়দুর রহমান গতকাল দুপুরে দৈনিক আমাদের বার্তাকে বলেন, আমরা চাচ্ছি দ্রুত ফল দিয়ে দিতে। আমরা চাচ্ছিলাম ফেব্রুয়ারি শেষে ফল প্রকাশ করতে। কিন্তু ফল প্রক্রিয়ার দায়িত্বে থাকা টেলিটক এখনো কাজ গুছিয়ে উঠতে পারেনি। সে ক্ষেত্রে আশা করছি মার্চের প্রথম দিকে ফল প্রকাশ করতে পারবো। 

এদিকে এনটিআরসিএর সংশ্লিষ্ট শাখার একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে দৈনিক আমাদের বার্তাকে বলেন, ফল প্রক্রিয়ার কাজে আশানরূপ অগ্রগতি নেই। ফল প্রক্রিয়ার কাজ মোটামুটি গুছিয়ে উঠতে পারলে তা প্রকাশে শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি চাওয়া হবে। মন্ত্রণালয়ে অনুমতি মিললে সে অনুযায়ী ফল প্রকাশ করা হবে। এবারও প্রার্থীদের প্রাথমিক সুপারিশের পর পুলিশ ভেরিফিকেশ হবে। পুলিশ ভেরিফিকেশনের পর প্রার্থীদের চূড়ান্ত সুপারিশ করা হবে। প্রাথমিক সুপারিশের বিষয়টি এসএমএস করে প্রার্থীদের জানানো হবে।

বিভিন্ন এমপিওভুক্ত স্কুল-কলেজের ৩১ হাজার ৫০৮ শিক্ষক এবং মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের ৩৬ হাজার ৮৮২ শিক্ষক নিয়োগে গত 

ডিসেম্বরে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশ করেছিলো এনটিআরসিএ। গত ২৯ ডিসেম্বর থেকে ওসব পদে আবেদন নেয়া শুরু হয়। ২৯ জানুয়ারি রাতে আবেদনের সময় শেষ হওয়ার কথা থাকলেও ১ ফেব্রুয়ারি রাত ১২টা পর্যন্ত ফি জমা দিতে পেরেছিলেন প্রার্থীরা। এ ৬৮ হাজার ৩৯০টি শিক্ষক পদে নিয়োগ পেতে প্রায় ১ লাখ ১ হাজার প্রার্থী আবেদন করেছেন।  

 

স্কুল-কলেজ শিক্ষকদের এপ্রিল মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের এপ্রিল মাসের এমপিওর চেক ছাড় শ্রেষ্ঠ শিক্ষকের মানদণ্ড কী? - dainik shiksha শ্রেষ্ঠ শিক্ষকের মানদণ্ড কী? অবসর-কল্যাণে শিক্ষার্থীদের দেয়া টাকা জমার কড়া তাগিদ - dainik shiksha অবসর-কল্যাণে শিক্ষার্থীদের দেয়া টাকা জমার কড়া তাগিদ কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে সুপ্রিম কোর্টের ফতোয়ার রায় পাঠ্যপুস্তকে নিতে হবে - dainik shiksha সুপ্রিম কোর্টের ফতোয়ার রায় পাঠ্যপুস্তকে নিতে হবে সরকারি কলেজ মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদিমের চাকরি জাতীয়করণ দাবি - dainik shiksha সরকারি কলেজ মসজিদের ইমাম, মুয়াজ্জিন ও খাদিমের চাকরি জাতীয়করণ দাবি শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কাজ চলছে: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কাজ চলছে: শিক্ষামন্ত্রী বিএসসি মর্যাদার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মাসব্যাপী কর্মসূচি - dainik shiksha বিএসসি মর্যাদার দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মাসব্যাপী কর্মসূচি please click here to view dainikshiksha website Execution time: 0.0029969215393066