‘নগদ’ পেমেন্টে মিলবে ২০ শতাংশ ইন্সট্যান্ট ক্যাশব্যাক - দৈনিকশিক্ষা

নগদ’-রকমারি অনলাইন বইমেলা‘নগদ’ পেমেন্টে মিলবে ২০ শতাংশ ইন্সট্যান্ট ক্যাশব্যাক

নিজস্ব প্রতিবেদক |

বইপ্রেমীদের জন্য শুরু হলো ‘নগদ’-রকমারি অনলাইন বইমেলা। পছন্দমতো বই অর্ডার করে ‘নগদ’-এর মাধ্যমে পেমেন্ট করলেই পাবেন ২০ শতাংশ পর্যন্ত ইন্সট্যান্ট ক্যাশব্যাক। সব বইপ্রেমীরা যেন তাদের পছন্দের বই বেশি লাভে কিনতে পারেন, সে জন্যই এমন আকর্ষণীয় অফার নিয়ে এসেছে ‘নগদ’।  

গতকাল বৃহস্পতিবার এক ভার্চুয়াল অনুষ্ঠানের মধ্য দিয়ে  ‘নগদ’-রকমারি অনলাইন বইমেলার উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ‘নগদ’ লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক, বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতির সভাপতি ফরিদ আহমেদ ও অন্যরকম গ্রুপের চেয়ারম্যান মাহমুদুল হাসান সোহাগ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রাতুল খান।

 

‘নগদ’-রকমারি বইমেলার উদ্বোধন করে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, তিন বছর আগে ২৬ মার্চ মাননীয় প্রধানমন্ত্রীর হাতেই নগদ-এর যাত্রা শুরু হয়। আজকে জ্ঞানভিত্তিক সমাজ গঠনে এবং একটি ক্যাশলেস ডিজিটাল বাংলাদেশে ডিজিটাল ইকনোমি গঠনে অত্যন্ত অল্প সময়ের মধ্যে খুব গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদ।

প্রতিমন্ত্রী বলেন, আমি সবাইকে আহ্বান করব যে, আপনারা সকলেই আমাদের ‘নগদ’-রকমারি অনলাইন বইমেলায় আসবেন। আপনারা বই কিনবেন। বই উপহার দেবেন। কারণ বিশ্বের সেরা উপহার হচ্ছে বই। এখনো আমরা আমাদের বন্ধু, প্রতিবেশীকে বই উপহার দিলে সবচেয়ে বেশি খুশি হয়। বইয়ের মতো এমন মহামূল্যবান ও চমৎকার উপহার দ্বিতীয়টি নেই।

এ সময় কথার প্রসঙ্গে প্রতিমন্ত্রী পলক বলেন, আমি আসলে কালকেই কিছু টাকা আমার নগদ ওয়ালেটে ক্যাশ ইন করেছি, কারণ নগদের মাধ্যমে বই কিনলে ২০ পার্সেন্ট ডিসকাউন্ট পাচ্ছি তাই।

৩ ফেব্রুয়ারি থেকে শুরু হওয়া ‘নগদ’-রকমারি অনলাইন বইমেলাটি চলবে আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত। ২০ শতাংশ ক্যাশব্যাক অফারের সব শর্ত পূরণ সাপেক্ষে বই ক্রেতারা অফারটি উপভোগ করতে পারবেন একাধিকবার। 

অফারটির আওতায় গ্রাহকেরা কেবল রকমারির ওয়েবসাইট থেকে বই কিনে ‘নগদ’-এর গেটওয়ের মাধ্যমে পেমেন্ট করলে এই ২০ শতাংশ বা সর্বমোট ১৫০ টাকা পর্যন্ত ইন্সট্যান্ট ক্যাশব্যাক উপভোগ করতে পারবেন। সেক্ষেত্রে ‘নগদ’ অ্যাপ অথবা ইউএসএসডি-এর (*167#) মাধ্যমে পেমেন্ট করলে ক্যাশব্যাক অফারটি প্রযোজ্য হবে না। গ্রাহকেরা অফারটি উপভোগ করতে চাইলে তাদের ‘নগদ’ অ্যাকাউন্টটি অবশ্যই সচল থাকতে হবে।

অনুষ্ঠানে ‘নগদ’-রকমারি অনলাইন বইমেলা উপলক্ষে ‘নগদ’-এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক বলেন, রকমারি ডটকমের অনলাইন বইমেলার সঙ্গে থাকার সুযোগ আমরা হাত ছাড়া করতে চাইনি। করোনা মহামারির কারণে মানুষের স্বাস্থ্যঝুঁকির বিষয়টি এড়ানোর জন্য রকমারি ডটকম-এর মতো প্রতিষ্ঠান ‘নগদ’-এর মাধ্যমে মানুষের কাছে খুব সহজে বই পৌঁছে দিতে পারে। যার ফলে কোনো ধরনের স্বাস্থ্যঝুঁকি না নিয়ে মানুষ প্রাণের মেলার সঙ্গে সম্পৃক্ত হতে পারবে।

অনুষ্ঠানে অন্যরকম গ্রুপের চেয়ারম্যান মাহমুদুল হাসান সোহাগ বলেন, বর্তমানে রকমারি ডটকমের সংগ্রহে ৭৯ হাজার বইয়ের সংগ্রহ রয়েছে। পাশাপাশি আট হাজারের বেশি প্রকাশক রকমারির সঙ্গে যুক্ত রয়েছেন। 

তিনি আরও বলেন, যে পাঠকেরা ঢাকার বাইরে আছেন, তাদের জন্য  করোনার কারণে যারা বইমেলায় যেতে পারেন না, তাদের কাছে বই পৌঁছে দেবে রকমারি।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0043089389801025