‘বিবেকের আয়না’ নিয়ে বিভিন্ন অঞ্চল ঘুরছে ‘নগদ’ - দৈনিকশিক্ষা

‘বিবেকের আয়না’ নিয়ে বিভিন্ন অঞ্চল ঘুরছে ‘নগদ’

নিজস্ব প্রতিবেদক |

মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের বিভিন্ন দিক সম্পর্কে সাধারণ মানুষের ধারণাকে আরও পরিস্কার করতে ‘বিবেকের আয়না’নামের একটি আকর্ষণীয় ক্যাম্পেইন চালু করেছে ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’।

‘নগদ’-এর এই আয়নায় আগ্রহী যে কেউ নিজেই নিজেকে প্রশ্ন করতে পারবেন; নিজেই নিজের সঙ্গে কথা বলতে পারবেন। আর ডিজিটাল প্রযুক্তির সহায়তায় নির্ধারিত কিছু প্রশ্নের জবাব দিয়ে জানতে পারবেন মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের খরচ ও সেবার নানা বিষয় সম্পর্কে।

রোববার (২১ মার্চ) রাজধানীর বাড্ডা এলাকায় ‘বিবেকের আয়না’ক্যাম্পেইনটিতে অংশ নেন ‘নগদ’এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক ও প্রধান নির্বাহী কর্মকর্তা রাহেল আহমেদ। এ সময় তারা মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস এবং ‘নগদ’-এর সেবা সম্পর্কে আগ্রহী গ্রাহকদের নানা প্রশ্নের উত্তর দেন।

‘নগদ’র ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক বলেন,“সাধারণ গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখে ‘নগদ’একের পর এক নানা সেবা নিয়ে আসছে। সেগুলো সম্পর্কে গ্রাহকদেরকে আরও বেশী তথ্য দিতে এবং‘নগদ’র সেবা নিয়ে গ্রাহক নিজের দৈনন্দিন কার্যক্রমকে কিভাবে আরও সহজ করতে পারেন সেটি জানাতেই ‘বিবেকের আয়না’ক্যাম্পেইনটি দেশব্যাপী পরিচালিত হচ্ছে।”

চলমান এই ক্যাম্পেইনে অংশ নেয়া বিজয়ীদের প্রত্যেকে পাবেন এক হাজার টাকার পুরস্কার, একজন গ্র্যান্ড বিজয়ী উপহার হিসেবে পাবেন আইফোন ১২ প্রো ম্যাক্স। ১৩ মার্চ ক্যাম্পেইনটি শুরু হয়েছে; চলবে ২৩ এপ্রিল পর্যন্ত। ক্যাম্পেইনে অংশ নিয়ে প্রতি সপ্তাহে দশজন করে পাবেন ‘নগদ’র এই পুরস্কার।

বর্তমানে ক্যাম্পেইনটি এখন ঢাকা শহরে চললেও খুব দ্রুত এটি সারা দেশে ছড়িয়ে পড়বে, যেখানে অংশ নিতে গ্রাহককে স্বশরীরে ‘বিবেকের আয়না’নামক বুথে উপস্থিত হয়ে কুইজ-এ অংশ নিতে হবে। কারও ‘নগদ’অ্যাকাউন্ট না থাকলে তিনি বুথ থেকে ‘ব্র্যান্ড প্রমোটার’র সাহায্যে অ্যাকাউন্ট খুলতে পারবেন। বুথ থেকে ‘নগদ’র অ্যাকাউন্ট খুলে ক্যাশ-ইন করলেই সঙ্গে সঙ্গে গ্রাহক পাবেন আকর্ষণীয় উপহার।

কুইজে অংশ নেওয়ার পর বুথের সামনে গ্রাহককে একটি ভিডিও বা ছবি তুলতে হবে। ভিডিও বা ছবিটি গ্রাহকের ফেসবুক অ্যাকাউন্টে একটি প্রশ্নের উত্তরসহ পাবলিক পোস্ট করতে হবে। প্রশ্নটি হচ্ছে “নগদ-এর কোন বিষয়টি আপনার ভালো লাগে বা লেগেছে?”। গ্রাহককে অবশ্যই পোস্ট করার সময় #নগদ বা #Nagadব্যবহার করতে হবে এবং ‘নগদ’র অফিশিয়াল ফেসবুক পেইজে লিঙ্কসহ শেয়ার করতে হবে ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে। গ্রাহক তার পোস্টের লিঙ্কটি ‘নগদ’র অফিশিয়াল ফেসবুক পেইজে ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে শেয়ার করার সময় তার ‘নগদ’অ্যাকাউন্ট নাম্বার, নাম এবং ক্যাপশনটি উল্লেখ করবেন। পোস্টগুলোর গুণগত মানের ওপর ভিত্তি করে সপ্তাহে দশ জন করে বিজয়ী এবং সব শেষে গ্র্যান্ড বিজয়ী নির্বাচন করা হবে।

ক্যাম্পেইনের আওতায় ছয় সপ্তাহ ধরে দেশব্যাপী ‘নগদ’র ‘বিবেকের আয়না’ঘুরবে যেখানে সাধারণ মানুষ মোবাইল ফাইন্যান্সিল সার্ভিস এবং ‘নগদ’সম্পর্কে তুলনামূলক একটা ধারণা পাবেন। ক্যাম্পেইনটির মাধ্যমে ‘নগদ’র প্রতিনিধিরা গ্রাহককে আবারও নিশ্চিত করবেন যে, কোনো সময়ই ‘নগদ’তার গ্রাহকদের কাছে কোনো অ্যাকাউন্টের ওয়ান টাইম পাসওয়ার্ড (ওটিপি) কিংবা পার্সোনাল আইডেন্টিফিকেশন নম্বর (পিন) চাইবে না।

রোজায় স্কুল: শিক্ষার্থী উপস্থিতি কম, নজরদারিও ঢিলেঢালা - dainik shiksha রোজায় স্কুল: শিক্ষার্থী উপস্থিতি কম, নজরদারিও ঢিলেঢালা পেনশন প্রজ্ঞাপনে উদ্বিগ্ন ঢাবি উপাচার্য - dainik shiksha পেনশন প্রজ্ঞাপনে উদ্বিগ্ন ঢাবি উপাচার্য শিক্ষাপ্রতিষ্ঠানের গবেষণা অনুদান করমুক্ত - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানের গবেষণা অনুদান করমুক্ত ব্রাজিলে তীব্র গরমে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ - dainik shiksha ব্রাজিলে তীব্র গরমে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ শিক্ষা সহায়তা ট্রাস্টের নামে প্রতারণা, সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha শিক্ষা সহায়তা ট্রাস্টের নামে প্রতারণা, সতর্কীকরণ বিজ্ঞপ্তি উচ্চ মাধ্যমিকের সমমান পেলো ‘হেট’ - dainik shiksha উচ্চ মাধ্যমিকের সমমান পেলো ‘হেট’ আটকের ১৩ দিন পরেও বরখাস্ত হননি অধ্যক্ষ - dainik shiksha আটকের ১৩ দিন পরেও বরখাস্ত হননি অধ্যক্ষ please click here to view dainikshiksha website Execution time: 0.0035378932952881