সুষমা স্বরাজ আর নেই - দৈনিকশিক্ষা

সুষমা স্বরাজ আর নেই

দৈনিকশিক্ষা ডেস্ক |

মঙ্গলবার রাতে নয়াদিল্লির একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বলে এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে।

মৃত্যুকালে এই বিজেপি নেত্রীর বয়স হয়েছিল ৬৭। প্রথম মোদি সরকারে পররাষ্ট্রমন্ত্রী হিসেবে জনপ্রিয়তা অর্জন করেন সুষমা।

এনডিটিভি জানায়, শারীরিক অসুস্থতায় রাত সোয়া ৯টার দিকে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সাইন্সেসে নেওয়া হয় সুষমাকে। সেখানেই মারা যান তিনি।

সাবেক এই মন্ত্রীর মৃত্যুর খবরে এরই মধ্যে হাসপাতালে ভিড় করেছেন তার দলের নেতৃবৃন্দসহ বিভিন্ন পর্যায়ের শুভাকাঙক্ষীরা।

জম্মু-কাশ্মীরের ৭০ বছরের বিশেষ মর্যাদা বাতিল করে রাজ্যসভায় ৩৭০ ধারা বাতিলের ঘোষণায় মঙ্গলবার সন্ধ্যায়ই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে শুভেচ্ছা জানিয়ে একটি টুইট করেছিলেন সুষমা।

সম্প্রতি সুষমার শারীরিক অবস্থা ভাল যাচ্ছিল না, এ কারণেএবার লোকসভা ভোটে দাঁড়াননি তিনি।

পররাষ্ট্রমন্ত্রী থাকাকালীন টুইটারে অনেক মেসেজের উত্তর দিয়েছেন সাবেক এই মন্ত্রী। ৯ বারের সাংসদ ছিলেন সুষমা স্বরাজ। টুইটারে তার ফলোয়ারের সংখ্যা প্রায় ১২ দশমিক ৮ মিলিয়ন। ১৯৭৭ সালে তিনি দেশের সর্বকনিষ্ঠ মন্ত্রী হন।

সুষমা স্বরাজের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এক টুইট বার্তায় তিনি লিখেছেন, অবিস্মরণীয় নেত্রীর প্রয়াণে ভারত শোকাহত। ভারতীয় রাজনীতির একটি গৌরবময় অধ্যায়ের সমাপ্তি।

মোদি লিখেছেন, ভারত দুঃখিত এক অবস্মরণীয় নেত্রীর প্রয়াণে, যিনি তার জীবন উৎসর্গ করেছিলেন মানুষের কাজে, এবং গরিব মানুষের জনজীবনকে আরও উন্নত করতে। সুষমা স্বরাজ এমন এক ধরনের মানুষ ছিলেন, যিনি কোটি কোটি মানুষের কাছে ছিলেন, অনুপ্রেরণা।

দেরিতে এসে স্বপ্নভঙ্গ গুচ্ছে ভর্তিচ্ছু অনেকের - dainik shiksha দেরিতে এসে স্বপ্নভঙ্গ গুচ্ছে ভর্তিচ্ছু অনেকের নবম পে-স্কেল বাস্তবায়নসহ ৭ দাবিতে সরকারি কর্মচারীদের মানববন্ধন - dainik shiksha নবম পে-স্কেল বাস্তবায়নসহ ৭ দাবিতে সরকারি কর্মচারীদের মানববন্ধন কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে জগদীশ চন্দ্র বসুর নামে বিশ্ববিদ্যালয় স্থাপনে সম্মতি প্রধানমন্ত্রীর - dainik shiksha জগদীশ চন্দ্র বসুর নামে বিশ্ববিদ্যালয় স্থাপনে সম্মতি প্রধানমন্ত্রীর প্রধান শিক্ষককে লাঞ্ছিতের অভিযোগে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি গ্রেফতার - dainik shiksha প্রধান শিক্ষককে লাঞ্ছিতের অভিযোগে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি গ্রেফতার শিক্ষার্থীদের জন্য পাঠ্যবইয়ের সংশোধনী প্রকাশ - dainik shiksha শিক্ষার্থীদের জন্য পাঠ্যবইয়ের সংশোধনী প্রকাশ নিজের শিক্ষককে নিয়ে শ্রেণিকক্ষে ঢাবি শিক্ষক, প্রশংসায় ভাসছে ফেসবুক - dainik shiksha নিজের শিক্ষককে নিয়ে শ্রেণিকক্ষে ঢাবি শিক্ষক, প্রশংসায় ভাসছে ফেসবুক please click here to view dainikshiksha website Execution time: 0.0066988468170166