ব্যাটারি কারখানার বিষাক্ত গ্যাসে অসুস্থ ৭ শিক্ষার্থী - Dainikshiksha

ব্যাটারি কারখানার বিষাক্ত গ্যাসে অসুস্থ ৭ শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক |

নরসিংদীর মাধবদীতে একটি ব্যাটারি তৈরির কারখানার বিষাক্ত গ্যাস নির্গত হয়ে মর্নিংসান স্কুল অ্যান্ড কলেজের ৭ শিক্ষার্থী অসুস্থ হওয়ার অভিযোগ উঠেছে। এতে স্কুলটি সাময়িকভাবে বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। গতকাল বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে সদর উপজেলার মাধবদী থানার কাশিপুর এলাকায় এ ঘটনা ঘটে। 

স্কুল কর্তৃপক্ষ, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যদের সঙ্গে কথা বলে জানা গেছে, বৃহস্পতিবার বেলা ১১টার দিকে হঠাৎ কয়েকজন শিক্ষার্থী বমি করতে শুরু করে। এ সময় পার্শ্ববর্তী একটি কারখানা থেকে ঝাঁঝালো গন্ধ পাওয়া যাচ্ছিল। পরে স্কুল কর্তৃপক্ষ বিষয়টি মাধবদী ফায়ার সার্ভিস ও স্থানীয় থানায় অবগত করেন। পরে ফায়ার সার্ভিসের সদস্যরা ও মাধবদী থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে নিশ্চিত হয় যে পার্শ্ববর্তী একটি চায়না ব্যাটারী উৎপাদন কারখানা থেকে নির্গত গ্যাস বাতাসে মিশে স্কুলের দিকে ধেয়ে আসার কারনে এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

স্কুলের প্রতিষ্ঠাতা মফিজুল ইসলাম বলেন, ক্লাস চলাকালে ঝাঁঝাল দুর্গন্ধে কয়েকজন শিক্ষার্থী বমি করতে থাকে। পরে বিষয়টি আঁচ করতে পেরে অসুস্থদের প্রাথমিক চিকিৎসা দিয়ে স্কুলটি সাময়িকভাবে বন্ধ ঘোষণা করে দেওয়া হয়েছে।

মাধবদী ফায়ার সার্ভিসের ইনচার্জ সোহেল রানা বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ‘ব্যাটারি তৈরির কারখানা থেকে গ্যাস নির্গত হলে এর প্রভাবে শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়েছে।

এ ঘটনার সময় কারখানার দায়িত্বশীল পদে কাউকে না পাওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। 

মাধবদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু তাহের দেওয়ান বলেন, খবর পেয়ে আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। যেহেতু অটোরিকশার ব্যাটারি তৈরির কারখানাটি কয়েকজন চীনা নাগরিক পরিচালনা করে আসছে, সেহেতু বিষয়টি আমি পুলিশ সুপার স্যারের মাধ্যমে জেলা প্রশাসক স্যারকে জানানো হয়েছে। কারখানার বৈধতার কাগজপত্র উনারা যাচাই বাছাই করে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।’

চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে পরীক্ষার আগেই হবু শিক্ষকদের হাতে পৌঁছে যায় উত্তরপত্র: ডিবি - dainik shiksha পরীক্ষার আগেই হবু শিক্ষকদের হাতে পৌঁছে যায় উত্তরপত্র: ডিবি দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0037519931793213