ময়মনসিংহে সদ‌্য মা হওয়া নারীর করোনা শনাক্ত, অপারেশন থিয়েটার বন্ধ - দৈনিকশিক্ষা

ময়মনসিংহে সদ‌্য মা হওয়া নারীর করোনা শনাক্ত, অপারেশন থিয়েটার বন্ধ

ময়মনসিংহ প্রতিনিধি |

ময়মনসিংহে সদ্য মা হওয়া এক নারীর শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। গত শুক্রবার ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি ওয়ার্ডে একটি ছেলে সন্তানের জন্ম দেন তিনি। মঙ্গলবার (২১ এপ্রিল) ময়মনসিংহ জেলা সিভিল সার্জন একেএম মসিউল আমল বিষয়টি নিশ্চিত করেন। এ ঘটনায় গাইনি বিভাগের একটি অপারেশন থিয়েটার বন্ধ ঘোষণা করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

জানা যায়, বর্তমানে ওয়ার্ডটির চিকিৎসা কার্যক্রম সীমিত করা হয়েছে এবং এই ইউনিটের সাত জন চিকিৎসক, তিন জন ইন্টার্ন চিকিৎসক ও ছয় জন নার্সসহ মোট ১৬ জনকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

সিভিল সার্জন একেএম মশিউল আলম বলেন, ‘ওই নারী বর্তমানে সূর্য কান্ত (এসকে) হাসপাতালের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন আছেন।’ 

গাইনি বিভাগের সহকারী অধ্যাপক ডা. সবিতা ধর জানান, বৃহস্পতিবার (১৬ এপ্রিল) শেরপুর থেকে এক অন্তঃসত্ত্বা নারী একলামসিয়া নিয়ে ভর্তি হন। পরে তার অবস্থা একটু ভালো হলে শুক্রবার (১৭ এপ্রিল) অস্ত্রোপচারের মাধ্যমে একটি ছেলে সন্তানের জন্ম দেন তিনি। কিন্তু তার শারীরিক অবস্থার অবনতি হলে শনিবার (১৮ এপ্রিল) ভোরে তাকে আইসিইউতে রাখা হয়। পরে তার নমুনা হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠালে সোমবার (২০ এপ্রিল) জানা যায় ওই নারী করোনা ভাইরাসে আক্রান্ত।

তিনি বলেন, ‘বাচ্চার ওজন কম হওয়ায় তাকে শিশু ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় পরের দিন রোববার মারা যায় শিশুটি। হাসপাতাল কর্তৃপক্ষ মঙ্গলবার (২১ এপ্রিল) রাত থেকে ওই পরিবারের সবাইকে হোম কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দিয়েছেন। পাশাপাশি অপারেশন থিয়েটার বন্ধ ঘোষণা করেছেন। তবে গাইনি বিভাগের অন্য একটি অপারেশন থিয়েটার চালু রাখা হয়েছে।’

চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে পরীক্ষার আগেই হবু শিক্ষকদের হাতে পৌঁছে যায় উত্তরপত্র: ডিবি - dainik shiksha পরীক্ষার আগেই হবু শিক্ষকদের হাতে পৌঁছে যায় উত্তরপত্র: ডিবি দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0041129589080811