জবি ভর্তির মেধাতালিকা প্রকাশ মঙ্গলবার - দৈনিকশিক্ষা

জবি ভর্তির মেধাতালিকা প্রকাশ মঙ্গলবার

জবি প্রতিনিধি |

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি-ইচ্ছুক আবেদনকারী সব বিভাগের শিক্ষার্থীর মেধাতালিকা আগামী মঙ্গলবার প্রকাশ করা হবে। পরদিন বুধবার নির্ধারিত আসনে ভর্তির জন্য মনোনীত শিক্ষার্থীদের তালিকা (প্রথম মেধাতালিকা) প্রকাশ করা হবে। এরপর ২০ ডিসেম্বর দ্বিতীয় ও ২৯ ডিসেম্বর তৃতীয় মেধাতালিকা প্রকাশিত হবে।

আজ রোববার বিশ্ববিদ্যালয়ের অফিশিয়াল ওয়েবসাইটে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ভর্তির জন্য মনোনীত শিক্ষার্থীকে নির্দিষ্ট সময়সূচি অনুসারে ভর্তির জন্য নির্ধারিত ফি মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে জমা দিতে হবে। এ ছাড়া সনদপত্র, কাগজপত্র ও ছবি ভর্তির জন্য মনোনয়নপ্রাপ্ত বিভাগে জমা দিতে হবে। অটো মাইগ্রেশন বন্ধ করতে চাইলে সংশ্লিষ্ট ডিন অফিসে আবেদন করতে হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রথম মেধাতালিকায় মনোনীত শিক্ষার্থীদের ১৪ ডিসেম্বর পর্যন্ত ভর্তি ফি অনলাইনে জমা দিতে হবে, ১৫ ডিসেম্বরের মধ্যে মনোনীত বিভাগে প্রাপ্ত সনদ ও কাগজপত্র জমা দিতে হবে এবং ১৭ ডিসেম্বরের মধ্যে অটো মাইগ্রেশন বন্ধ করতে চাইলে সংশ্লিষ্ট ডিন অফিসে আবেদন করতে হবে।

গুচ্ছভুক্ত ২০টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি পাবলিক বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে এবং ২০১৭ বা ২০১৮ সালে এসএসসি বা সমমান এবং ২০২০ সালে এইচএসসি বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীরা ভর্তির আবেদন করার সুযোগ পেয়েছেন।

এ বছর বিশ্ববিদ্যালয়টিতে মোট ২ হাজার ৭৬৫ শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন। বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান এবং লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদভুক্ত বিজ্ঞান বিভাগের ‘এ’ ইউনিটের ১৩টি বিভাগে মোট ৮২৫ জন; কলা, সামাজিক বিজ্ঞান, আইন, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট এবং ইনস্টিটিউট অব মডার্ন ল্যাঙ্গুয়েজেসভুক্ত মানবিক বিভাগের ‘বি’ ইউনিটে ২ ইনস্টিটিউট ও ১৫ বিভাগে মোট ১ হাজার ২৭০ জন; বিজনেস স্টাডিজ অনুষদের ৪ বিভাগে মোট ৫২০ জন এবং বিশেষায়িত ৪ বিভাগে ১৫০ জন শিক্ষার্থী ভর্তি করানো হবে।

রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি - dainik shiksha রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী - dainik shiksha গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা - dainik shiksha নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট - dainik shiksha জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ - dainik shiksha আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ please click here to view dainikshiksha website Execution time: 0.0031311511993408