জাবিতে ‘ডি’ ইউনিটে ভর্তিচ্ছু ছাত্রীদের পরীক্ষা শেষ - দৈনিকশিক্ষা

জাবিতে ‘ডি’ ইউনিটে ভর্তিচ্ছু ছাত্রীদের পরীক্ষা শেষ

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক |

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষার তৃতীয় দিন ‘ডি’ ইউনিটের অধীনে জীববিজ্ঞান অনুষদে ভর্তিচ্ছু ছাত্রীদের পরীক্ষা শেষ হয়েছে। মঙ্গলবার এ পরীক্ষা প্রথম শিফটে সকাল ৯টা থেকে শুরু হয়ে ৪র্থ শিফটে বেলা ২ টা ৫০ মিনিটে শেষ হয়।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং ফলাফল জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি সম্পর্কিত ওয়েবসাইট ju- admission.org- এ পাওয়া যাবে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কার্যালয় এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানিয়েছে।

জনসংযোগ পরিচালক মোহাম্মদ মহিউদ্দিন স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়, জীববিজ্ঞান অনুষদে ছাত্রদের ১৫৫টি এবং ছাত্রীদের আসন সংখ্যা ১৫৫টি। মোট ৩১০ আসনের বিপরীতে আবেদনকারীর সংখ্যা ছাত্র ৩২ হাজার ৯৫ এবং ছাত্রী ৩৭ হাজার ৩২১জন। সে হিসাবে একটি আসনের বিপরীতে ২২৪ জন ভর্তিচ্ছু লড়ছেন। 

সকালে উপাচার্য অধ্যাপক ড. মো. নূরুল আলম কয়েকটি কেন্দ্রে পরীক্ষা পরিদর্শন করেন।

এ সময় উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মোহাম্মদ মোস্তফা ফিরোজ, রেজিস্ট্রার মো. আবু হাসান, প্রক্টর আ. স. ম. ফিরোজ-উল-হাসান প্রমুখ উপাচার্যের সঙ্গে ছিলেন।
 
আগামী ২৯ ফেব্রুয়ারি ‘বি’ ইউনিট, আইবিএ-জেইউ এবং ‘ই’ ইউনিট- এর পরীক্ষার মধ্য দিয়ে এ ভর্তি পরীক্ষা শেষ হবে।

ষষ্ঠ-নবম শ্রেণিতে ষাণ্মাসিক সামষ্টিক মূল্যায়নের সূচি - dainik shiksha ষষ্ঠ-নবম শ্রেণিতে ষাণ্মাসিক সামষ্টিক মূল্যায়নের সূচি শিক্ষার্থীদের জন্য পাঠ্যবইয়ের সংশোধনী প্রকাশ - dainik shiksha শিক্ষার্থীদের জন্য পাঠ্যবইয়ের সংশোধনী প্রকাশ কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে শিক্ষা কর্মকর্তা রেবেকার অনিয়মই যেনো নিয়ম! - dainik shiksha শিক্ষা কর্মকর্তা রেবেকার অনিয়মই যেনো নিয়ম! সনদ জালিয়াতিতে শনাক্ত আরো কয়েকজন নজরদারিতে - dainik shiksha সনদ জালিয়াতিতে শনাক্ত আরো কয়েকজন নজরদারিতে শিক্ষা প্রশাসনে বড় রদবদল - dainik shiksha শিক্ষা প্রশাসনে বড় রদবদল আকাশে মেঘ দেখলেই স্কুল ছুটি - dainik shiksha আকাশে মেঘ দেখলেই স্কুল ছুটি প্রশ্নফাঁসে শিক্ষক চাই না - dainik shiksha প্রশ্নফাঁসে শিক্ষক চাই না please click here to view dainikshiksha website Execution time: 0.0035510063171387