প্রাথমিক শিক্ষকদের বেতন বৈষম্য নিরসনের দাবি - সমিতি সংবাদ - দৈনিকশিক্ষা

প্রাথমিক শিক্ষকদের বেতন বৈষম্য নিরসনের দাবি

নিজস্ব প্রতিবেদক |

প্রাথমিকের সহকারী শিক্ষকদের দশম গ্রেড ও প্রধান শিক্ষকদের নবম গ্রেড দেয়া এবং প্রাথমিক শিক্ষকদের মধ্যে সিনিয়র-জুনিয়র বেতন বৈষম্য নিরসনের দাবি জানিয়েছে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি। শনিবার বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে সমিতির ঈদ পুর্নমিলনী ও কেন্দ্রীয় কমিটির সভায় শিক্ষকরা এই দাবি জানান।

সারাদেশ থেকে আসা শিক্ষক সমিতির সদস্যরা শিক্ষকদের দাবি ও সমস্যা সমাধানের বিষয়ে বলেন, চলতি দায়িত্ব প্রাপ্ত প্রধান শিক্ষকদের পদোন্নতি দিতে হাইকোর্টের রায় বাস্তবায়ন করতে হবে, প্রধান শিক্ষকদের ১০ম গ্রেড ও টাইম স্কেল জটিলতা নিরসন করতে হবে, সহকারী শিক্ষকদের ২য় শ্রেণির মর্যাদা ও প্রধান শিক্ষকদের ১ম শ্রেণির মর্যাদায় উন্নীত করতে হবে। 

এছাড়া প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের ১০ ও ১৬ বছর পূর্তিতে উচ্চতর গ্রেড দেয়া এবং জুনিয়র ও সিনিয়রদের মধ্যে বেতন বৈষম্য নিরসন ও সহকারী শিক্ষক থেকে শতভাগ বিভাগীয় পদোন্নতি দেয়া এবং ডিপিএড প্রশিক্ষণার্থীদের উচ্চধাপে বেতন নির্ধারণের কথা বলেন তিনি।

কেন্দ্রীয় কমিটির সভাপতি আবুল কাশেমের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মো. সিরাজুল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহীন, নির্বাহী সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেন শাহীন, সিনিয়র যুগ্ম-সম্পাদক জাহিদুজ্জামান গগন, মহিলাবিষয়ক সম্পাদক খায়রুন্নাহার লিপিসহ কেন্দ্রীয় ও সারাদেশ থেকে আসা সমিতির প্রতিনিধিরা।

জন্মতারিখের প্রমাণ ছাড়া জন্মনিবন্ধন করা যাবে না - dainik shiksha জন্মতারিখের প্রমাণ ছাড়া জন্মনিবন্ধন করা যাবে না ১৩ লাখ টাকা ঘুষ দিয়েও চাকরি হয়নি, লাশ নিয়ে সভাপতির বাড়িতে অবস্থান - dainik shiksha ১৩ লাখ টাকা ঘুষ দিয়েও চাকরি হয়নি, লাশ নিয়ে সভাপতির বাড়িতে অবস্থান শিক্ষা প্রতিষ্ঠানের সাপ্তাহিক ছুটি দুই দিন করার চিন্তা - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানের সাপ্তাহিক ছুটি দুই দিন করার চিন্তা আগের সরকার নিয়মের তোয়াক্কা না করে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করেছে : শিক্ষামন্ত্রী - dainik shiksha আগের সরকার নিয়মের তোয়াক্কা না করে শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করেছে : শিক্ষামন্ত্রী অনুমতি ছাড়াই দুই বছরের বেশি ছুটিতে প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকও নেই - dainik shiksha অনুমতি ছাড়াই দুই বছরের বেশি ছুটিতে প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকও নেই মেডিক্যালের প্রশ্নফাঁস চক্রে ছয় চিকিৎসকসহ জড়িত ৪২ - dainik shiksha মেডিক্যালের প্রশ্নফাঁস চক্রে ছয় চিকিৎসকসহ জড়িত ৪২ বিদেশি বিশ্ববিদ্যালয়ের নামে অবৈধ স্টাডি সেন্টার, ব্যবস্থা নিচ্ছে না মন্ত্রণালয় - dainik shiksha বিদেশি বিশ্ববিদ্যালয়ের নামে অবৈধ স্টাডি সেন্টার, ব্যবস্থা নিচ্ছে না মন্ত্রণালয় please click here to view dainikshiksha website