ফের অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনে শুরু ১ ডিসেম্বর - স্কুল - দৈনিকশিক্ষা

ফের অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনে শুরু ১ ডিসেম্বর

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

নির্ধারিত সময় শেষ হলেও ২০২২ খ্রিষ্টাব্দের অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের ফের রেজিস্ট্রেশনের সুযোগ দিয়েছে ঢাকা বোর্ড। আগামী ১ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত বাদপড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সুযোগ দেয়া হয়েছে। আর এ সময়ের মধ্যে ইতোমধ্যে রেজিস্ট্রেশন করা শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের তথ্য সংশোধনের সুযোগ দেয়া হয়েছে। ঢাকা বোর্ড থেকে বিষয়টি জানিয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

এতে বোর্ড বলছে, ২০২২ খ্রিষ্টাব্দের ৮ম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের নিবন্ধন কার্যক্রম ইতোপূর্বে শেষ হয়েছে। এর মধ্যে বাদ পড়া শিক্ষার্থীদের আবেদনের প্রেক্ষিতে যেসব শিক্ষার্থী নিবন্ধন কার্যক্রম সম্পন্ন করতে পারেনি বা অন্য কোন কারণে বাদ পড়েছে সেসব শিক্ষার্থীদের মানবিক দিক বিবেচনা করে রেজিস্ট্রেশনের সুযোগ দেয়া হলো। অনলাইনে তথ্য আপলোডসহ রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করতে হবে। এছাড়া ইতোপূর্বে রেজিস্ট্রেশনকৃত শিক্ষার্থীদের তথ্য সংশোধন, সংযোজন, বিয়োজনসহ প্রয়োজনীয় তথ্য অনলাইনে সংশোধন করা যাবে। নিবন্ধনের সময়সীমা বিলম্ব ফি ছাড়া ১ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত চলবে।

বোর্ড আরও জানিয়েছে, অষ্টম শ্রেণিতে রেজিস্ট্রেশনে শিক্ষার্থী প্রতি মোট ফি নির্ধারণ করা হয়েছে ৭৪টাকা। এরমধ্যে ৫০ টাকা রেজিস্ট্রেশন ফি ও ২৪ টাকা রেড ক্রিসেন্ট ফি নির্ধারণ করা হয়েছে।

বোর্ড বলছে, এ সময়ের পর কোন অবস্থাতেই তথ্য সংশোধন এবং বাদপড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করার সুযোগ দেয়া হবে না। নির্দিষ্ট সময়ের মধ্যে রেজিস্ট্রেশন বা শিক্ষার্থীদের তথ্য সংশোধন না করা হলে এর দায় দারিত্ব প্রতিষ্ঠান প্রধানকে বহন করতে হবে। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষা ডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

কর্মসূচির নামে মানুষের ওপর হামলা হলে ছাড়বো না - dainik shiksha কর্মসূচির নামে মানুষের ওপর হামলা হলে ছাড়বো না বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণ নিশ্চিত বাংলাদেশের - dainik shiksha বিশ্বকাপে সরাসরি অংশগ্রহণ নিশ্চিত বাংলাদেশের প্রাথমিক শিক্ষক নিয়োগের ফল প্রকাশ নিয়ে যা জানা গেল - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের ফল প্রকাশ নিয়ে যা জানা গেল প্রাথমিক শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে বদলি বাণিজ্যের অভিযোগ - dainik shiksha প্রাথমিক শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে বদলি বাণিজ্যের অভিযোগ ‘গুসি শান্তি’ পুরস্কার পেলেন শিক্ষামন্ত্রী - dainik shiksha ‘গুসি শান্তি’ পুরস্কার পেলেন শিক্ষামন্ত্রী স্কুল সরকারি বেতন-ফি বেসরকারি - dainik shiksha স্কুল সরকারি বেতন-ফি বেসরকারি দশ বছরেও ৩য় বর্ষে আছেন ছাত্রলীগ নেত্রী তিলোত্তমা - dainik shiksha দশ বছরেও ৩য় বর্ষে আছেন ছাত্রলীগ নেত্রী তিলোত্তমা please click here to view dainikshiksha website Execution time: 0.0036900043487549