ফেসবুক কমেন্টের জেরে আটকে গেলো ফরম পূরণ - দৈনিকশিক্ষা

নীলকান্ত সরকারি ডিগ্রি কলেজফেসবুক কমেন্টের জেরে আটকে গেলো ফরম পূরণ

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক:  কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার নীলকান্ত সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ ও উপাধ্যক্ষের বিরুদ্ধে ডিগ্রি দ্বিতীয় বর্ষের কয়েকজন শিক্ষার্থীকে ফরম পূরণ করতে না দেয়ার অভিযোগ উঠেছে।

ভুক্তভোগীদের অভিযোগ, কলেজের একদল ছাত্র উপাধ্যক্ষ এটিএম ফকরুদ্দিনের বিরুদ্ধে একটি ফেসবুক পোস্ট করেন। সেই পোস্টের কমেন্টের জেরে ক্ষমতার অপব্যবহার করে তাদের ফরম পূরণের সুযোগ আটকে দেয়া হয়েছে।  

ভুক্তভোগী শিক্ষার্থী রাজু মিজি দৈনিক আমাদের বার্তাকে জানান, গত বছরের ২৫ নভেম্বরে তিনি অসুস্থ হওয়ার কারণে ২৮ নভেম্বর টেস্ট ও ইনকোর্স পরীক্ষা দিতে পারেননি। 

পরে লিখিত আবেদন করলেও অধ্যক্ষ ও উপাধ্যক্ষ তার কোনো আবেদন গ্রহণ করেননি। ফলে তার শিক্ষা জীবন থেকে এক বছর খোয়া যাবে। অথচ অনুপস্থিত থাকার পরেও অন্য শিক্ষার্থীদের ফরম পূরণের সুযোগ দিচ্ছেন তিনি।  

আরেক ভুক্তভোগী মো. রাসেল জানান, পারিবারিক জটিল ঝামেলার কারণে তিনি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেননি। পরে বিলম্ব ফি দিয়ে ফরম পূরণের আবেদন করলেও তাকে সুযোগ দেয়া হয়নি।   
এ ব্যাপারে অধ্যক্ষ ড. নাজমা বেগম বলেন, যে সব শিক্ষার্থীরা বাদ পড়েছেন তারা মূলত কলেজে নিয়মিত ক্লাস করেননি। কলেজে তাদের মিনিমাম উপস্থিতি নেই। যার ফলে তাদেরকে বলা হয়েছে আগামী বছর সুযোগ দেয়া হবে।

এ ছাড়াও তিনি বলেন, রাজু মিজি নামে এক শিক্ষার্থী উপাধ্যক্ষের সঙ্গে খারাপ আচরণ করেছেন। তার ফেসবুকে কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন বলে উপাধ্যক্ষ তাকে জানিয়েছেন। 
শিক্ষাপ্রতিষ্ঠানের সঙ্গে ব্যক্তিগত ফেসবুক আইডির মন্তব্যের সর্ম্পক আছে কি- না জানতে চাইলে তিনি জানান, অবশ্যই সম্পর্ক আছে। তাদের সম্পর্ক হলো ছাত্র- শিক্ষকের। একজন ছাত্র কখনোই শিক্ষকের সঙ্গে এমন আচরণ করতে পারেন না। এটা ওই ছাত্রের অন্যায় হয়েছে।

ষষ্ঠ-নবম শ্রেণিতে ষাণ্মাসিক সামষ্টিক মূল্যায়নের সূচি - dainik shiksha ষষ্ঠ-নবম শ্রেণিতে ষাণ্মাসিক সামষ্টিক মূল্যায়নের সূচি শিক্ষার্থীদের জন্য পাঠ্যবইয়ের সংশোধনী প্রকাশ - dainik shiksha শিক্ষার্থীদের জন্য পাঠ্যবইয়ের সংশোধনী প্রকাশ কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে শিক্ষা কর্মকর্তা রেবেকার অনিয়মই যেনো নিয়ম! - dainik shiksha শিক্ষা কর্মকর্তা রেবেকার অনিয়মই যেনো নিয়ম! সনদ জালিয়াতিতে শনাক্ত আরো কয়েকজন নজরদারিতে - dainik shiksha সনদ জালিয়াতিতে শনাক্ত আরো কয়েকজন নজরদারিতে শিক্ষা প্রশাসনে বড় রদবদল - dainik shiksha শিক্ষা প্রশাসনে বড় রদবদল আকাশে মেঘ দেখলেই স্কুল ছুটি - dainik shiksha আকাশে মেঘ দেখলেই স্কুল ছুটি প্রশ্নফাঁসে শিক্ষক চাই না - dainik shiksha প্রশ্নফাঁসে শিক্ষক চাই না please click here to view dainikshiksha website Execution time: 0.003835916519165