বিইউপির ভর্তি পরীক্ষা স্থগিত - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

বিইউপির ভর্তি পরীক্ষা স্থগিত

নিজস্ব প্রতিবেদক |

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ভর্তি পরীক্ষা স্থগিত করা হয়েছে। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নিয়েছে।

মঙ্গলবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের এক কর্মকর্তা বিষয়টি  নিশ্চিত করেছেন। তিনি বলেন, গতকাল শিক্ষামন্ত্রীর ঘোষণার প্রতি সম্মান দেখিয়ে ভর্তি পরীক্ষা স্থগিত করা হয়েছে। ভর্তি পরীক্ষা কবে নেয়া হবে সেটি পরবর্তীতে জানিয়ে দেয়া হবে।

প্রসঙ্গত, আগামী ২৬ ও ২৭ ফেব্রুয়ারি বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালসের (বিইউপি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। ঢাকা, চট্টগ্রাম, বগুড়া ও খুলনায় একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানানো হয়েছিল।

এর আগে গত শনিবার বিইউপির ওয়েবসাইটে যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছিল। প্রকাশিত তালিকায় দেখা গেছে, আবেদনকৃত শিক্ষার্থীদের মধ্য থেকে মোট ৭৭ হাজার ৩১৩ জনকে শর্টলিস্টেড করা হয়েছে। তারাই  ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক ভর্তি পরীক্ষায় বসতে পারবে। এবার সায়েন্স ও টেকনোলজি অনুষদে ২৩ হাজার ২৪৭ জন, বিজনেস স্টাডিজ অনুষদে ১১ হাজার ৭১৬ জন, আর্টস ও সোশ্যাল সায়েন্স অনুষদে ২০ হাজার ৯৩২ জন এবং সিকিউরিটি অ্যান্ড স্ট্র্যাটেজিক অনুষদে ২১ হাজার ৪১৮ জন যোগ্য প্রার্থীর তালিকায় স্থান পেয়েছে।

৪৮ হাজার শিক্ষকের টাইম স্কেল ফেরতের রিট খারিজ - dainik shiksha ৪৮ হাজার শিক্ষকের টাইম স্কেল ফেরতের রিট খারিজ ‘যে যেখান থেকে পড়াশোনা করে বিত্তশালী হয়েছেন, সে সেখানকার শিক্ষার্থীদের সহায়তা করুন’ - dainik shiksha ‘যে যেখান থেকে পড়াশোনা করে বিত্তশালী হয়েছেন, সে সেখানকার শিক্ষার্থীদের সহায়তা করুন’ দুই ছাত্রীকে যৌন হয়রানির দায়ে রাবি শিক্ষক ছয় বছর নিষিদ্ধ - dainik shiksha দুই ছাত্রীকে যৌন হয়রানির দায়ে রাবি শিক্ষক ছয় বছর নিষিদ্ধ জাতীয় প্রেসক্লাবে ছাত্রদল কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, লাঠিচার্জ - dainik shiksha জাতীয় প্রেসক্লাবে ছাত্রদল কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, লাঠিচার্জ স্কুল-কলেজ খুলছে ৩০ মার্চ - dainik shiksha স্কুল-কলেজ খুলছে ৩০ মার্চ রমজানেও খোলা থাকবে স্কুল-কলেজ - dainik shiksha রমজানেও খোলা থাকবে স্কুল-কলেজ স্কুল-কলেজে কোন শ্রেণির কতদিন ক্লাস - dainik shiksha স্কুল-কলেজে কোন শ্রেণির কতদিন ক্লাস মাদরাসার সংশোধিত এমপিও নীতিমালা পূনর্বিবেচনা ও শতভাগ উৎসব ভাতা দাবি - dainik shiksha মাদরাসার সংশোধিত এমপিও নীতিমালা পূনর্বিবেচনা ও শতভাগ উৎসব ভাতা দাবি শিল্পখাতের সঙ্গে শিক্ষার সমন্বয়ের তাগিদ শিক্ষামন্ত্রীর - dainik shiksha শিল্পখাতের সঙ্গে শিক্ষার সমন্বয়ের তাগিদ শিক্ষামন্ত্রীর এসএসসি পরীক্ষা হতে পারে জুলাই মাসে - dainik shiksha এসএসসি পরীক্ষা হতে পারে জুলাই মাসে please click here to view dainikshiksha website