এমপিওভুক্ত স্কুল জাতীয়করণের পক্ষে প্রতিমন্ত্রী - দৈনিকশিক্ষা

এমপিওভুক্ত স্কুল জাতীয়করণের পক্ষে প্রতিমন্ত্রী

সাবিহা সুমি, দৈনিক শিক্ষাডটকম |

সাবিহা সুমি, দৈনিক শিক্ষাডটকম: এমপিওভুক্ত স্কুল সরকারিকরণ জরুরি মনে করেন মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী সিমিন হোসেন রিমি। তিনি বলেন, এমপিওভুক্ত প্রতিষ্ঠানগুলো সরকারি টাকা পাচ্ছে। আরেকটু বেশি টাকা খরচ করে এসব প্রতিষ্ঠানকে সরকারীকরণ করা যেতে পারে। বিষয়টি বিবেচনা করতে শিক্ষামন্ত্রীর প্রতি অনুরোধ জানান তিনি।

আন্তর্জাতিক শিক্ষা দিবস উপলক্ষে রাজধানীতে আয়োজিত এক সভায় এমন মন্ত্রব্য করেন তিনি। 

সভায় অর্থনীতিবিদ ও এডুকেশন ওয়াচের চেয়ারপারসন ড. কাজী খলীকুজ্জমান আহমদ বলেন, ‘শিক্ষা নিয়ে খুব বেশি পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। ঠিক করে নিতে হবে কোন নীতি, কোন শিক্ষাক্রম বাস্তবায়ন করা হবে। চলার পথে শিক্ষাক্রমের কিছু পরিবর্তন, পরিমার্জন হবেই। কিন্তু কিছুদিন পর পর খোলনলচে বদলে ফেলার কারণে শিক্ষা খাতে অস্থিরতা সৃষ্টি হয়েছে।  

তিনি আরও বলেন, দেশে সবচেয়ে বড় সমস্যা হলো বাস্তবায়ন। আমাদের নীতি ও কর্মসূচির কোনো সমস্যা নেই। অনেক ক্ষেত্রে বরাদ্দেরও সমস্যা নেই। কিন্তু ঠিকঠাক বাস্তবায়ন হয় না। পরিকল্পনা করে সঠিকভাবে বাস্তবায়ন না করতে পারলে কোনো লাভ হবে না। 

গণসাক্ষরতা অভিযানের নির্বাহী পরিচালক রাশেদা কে চৌধুরী বলেন, বাকস্বাধীনতার জন্য অনেক সময় ডিজিটাল নিরাপত্তা আইন ব্যবহার করা হয়। কিন্তু এসব অপপ্রচারকারীর বিরুদ্ধে কেন এই আইন ব্যবহার করা হচ্ছে না? একটা কারিকুলামে ভুল থাকতেই পারে। সেটাকে সংশোধনের দাবি তোলা যেতে পারে। এটা তো একটা চলমান প্রক্রিয়া। কিন্তু সরাসরি বিরোধিতা করতে পারি না। 

তিনি আরও বলেন, নতুন শিক্ষাক্রম নিয়ে গ্রামের অভিভাবকরা কিছুটা ভীতসন্ত্রস্ত। কিন্তু কেউ বলছেন না নতুন কারিকুলাম খারাপ। তারা বলছেন, শিক্ষকরা পড়াতে পারছেন না। কিন্তু এটাকে অন্য চোখ দিয়ে দেখার সুযোগ নেই। 

রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি - dainik shiksha রোববার থেকে সরকারি প্রাথমিকে মর্নিং স্কুল, খোলার প্রজ্ঞাপন জারি প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী - dainik shiksha গরমে কলেজে কোচিং, দুদিনে অসুস্থ ৮ ছাত্রী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা - dainik shiksha নিবন্ধিত শিক্ষক নিয়োগে এনটিআরসির নতুন নির্দেশনা দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট - dainik shiksha জাল সনদে চাকরি করছে কয়েক হাজার হেলথ টেকনোলজিস্ট ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের - dainik shiksha ফের আন্দোলনের হুশিয়ারি চুয়েট শিক্ষার্থীদের আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ - dainik shiksha আইনি লড়াইয়ে যাচ্ছেন শিক্ষক নেতা কাওছার শেখ please click here to view dainikshiksha website Execution time: 0.0059669017791748