পঞ্চম গণবিজ্ঞপ্তিতে আবেদনে জটিলতা ও এনটিআরসিএর পদক্ষেপ - দৈনিকশিক্ষা

পঞ্চম গণবিজ্ঞপ্তিতে আবেদনে জটিলতা ও এনটিআরসিএর পদক্ষেপ

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক: ৫ম গণবিজ্ঞপ্তিতে শিক্ষক নিয়োগের আবেদন করতে গিয়ে জটিলতায় পড়েছেন চাকরিপ্রার্থীরা। চাকরিপ্রার্থীরা বলছেন, অনলাইনে আবেদন করার সময় প্রতিষ্ঠান পছন্দক্রম দিতে গেলে কোনো প্রতিষ্ঠান দেখাচ্ছে না। গতকাল বুধবার থেকে এ সমস্যা হচ্ছে। 

চাকরিপ্রার্থীদের ভোগান্তির বিষয়টি নিয়ে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) একাধিক কর্মকর্তার সঙ্গে কথা হয় গণমাধ্যমকর্মীর। তারা বলছেন, সার্ভারে জটিলতার কারণে এই সমস্যার সৃষ্টি হয়েছে।

এনটিআরসিএ’র সংশ্লিষ্ট শাখার এক কর্মকর্তা জানান, আবেদনগ্রহণের সার্ভারে কিছু সমস্যা দেখা দিয়েছে। বিষয়টি নিয়ে আমাদের আইটি টিম এবং টেলিটকের আইটি টিম কাজ করছে। আশা করছি আজ বৃহস্পতিবার দুপুরের পরে থেকে প্রার্থীরা পুনরায় পছন্দক্রম দিতে পারবেন। এক্ষেত্রে প্রতিষ্ঠানও দেখাবে।

একদিনের বেশি আবেদনগ্রহণ বন্ধ থাকায় আবেদনের সময় বাড়ানো হবে কি না এমন প্রশ্নের জবাবে ওই কর্মকর্তা আরও বলেন, এ বিষয়ে এখনই কিছু বলা যাচ্ছে না। এটি বোর্ড সভায় নির্ধারণ হবে।

এর আগে গত ১৭ এপ্রিল থেকে ৫ম গণবিজ্ঞপ্তিতে আবেদনগ্রহণ শুরু হয়। আবেদন শুরুর পর আগামী ৯ মে পর্যন্ত আবেদন করতে পারবেন চাকরিপ্রার্থীরা। এছাড়া ১০ মে রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত আবেদন ফি জমা দেয়া যাবে। 

৫ম গণবিজ্ঞপ্তিতে আবেদন করতে গিয়ে পছন্দক্রম এলোমেলো হয়ে যাচ্ছে বলে জানিয়েছেন প্রার্থীরা। এক্ষেত্রে চয়েজ রিঅর্ডারের সুযোগ দেয়ার দাবি জানিয়েছেন তারা।

এ বিষয়ে এনটিআরসিএর সচিব ওবায়দুর রহমান বলেন, আবেদনের পর অনেকেরই পছন্দক্রম ঠিক থাকছে বলে শুনেছি। তবে কেউ লিখিতভাবে বিষয়টি জানায়নি। চয়েজ রিঅর্ডারের সুযোগ দেয়া হবে কি না এমন প্রশ্নে জবাবে তিনি বলেন, এ বিষয়ে এখনো কোনো সিদ্ধান্ত হয়নি।

একাদশ শ্রেণির ক্লাস শুরু ৩০ জুলাই - dainik shiksha একাদশ শ্রেণির ক্লাস শুরু ৩০ জুলাই অবসর কল্যাণে শিক্ষার্থীদের দেয়া টাকা জমার ফের তাগিদ - dainik shiksha অবসর কল্যাণে শিক্ষার্থীদের দেয়া টাকা জমার ফের তাগিদ সুধা রানী হাদিসের শিক্ষক পদে : এনটিআরসিএর ব্যাখ্যা - dainik shiksha সুধা রানী হাদিসের শিক্ষক পদে : এনটিআরসিএর ব্যাখ্যা শরীফ-শরীফার গল্প বাদ যাচ্ছে পাঠ্যবই থেকে - dainik shiksha শরীফ-শরীফার গল্প বাদ যাচ্ছে পাঠ্যবই থেকে কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে শূন্যপদের ভুল চাহিদায় শাস্তি পাবেন কর্মকর্তা ও প্রধান শিক্ষক - dainik shiksha শূন্যপদের ভুল চাহিদায় শাস্তি পাবেন কর্মকর্তা ও প্রধান শিক্ষক এক রুমে ৩৫ ছাত্রী অসুস্থ, পাঠদান বন্ধ - dainik shiksha এক রুমে ৩৫ ছাত্রী অসুস্থ, পাঠদান বন্ধ যৌ*ন হয়রানির অভিযোগে প্রধান শিক্ষক কারাগারে - dainik shiksha যৌ*ন হয়রানির অভিযোগে প্রধান শিক্ষক কারাগারে এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে - dainik shiksha এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0048341751098633