‘ক্ষমতায় আসলে শিক্ষা ব্যবস্থা সরকারিকরণ বিবেচনায় নেবো’ - দৈনিকশিক্ষা

‘ক্ষমতায় আসলে শিক্ষা ব্যবস্থা সরকারিকরণ বিবেচনায় নেবো’

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, শিক্ষা ব্যবস্থা সরকারিকরণের দাবি জাতীয় সংসদে তুলে ধরবো। আর যদি ক্ষমতায় আসতে পারি, শিক্ষা ব্যবস্থা সরকারিকরণ করবো তা এখনই বলবো না, আমরা এর সম্পর্কে পরীক্ষা-নিরীক্ষা করার জন্য, বিবেচনা করার জন্য উদ্যোগ নেবো। পরীক্ষা-নিরীক্ষার ফল যেটা আসবে সেটা আপনাদের (এমপিওভুক্ত শিক্ষকদের) দেবো। আর এটা আমরা নির্বাচনী ইশতেহারে রাখবো।

বুধবার প্রেস ক্লাবের সামনে এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান  সরকারিকরণের দাবিতে শিক্ষকদের অবস্থান কর্মসূচিতে এসে কথা বলেন জি এম কাদের।

তিনি আরো বলেন, সরকার যদি আপনাদের দাবি যৌক্তিক নাও মনে করে, আপনাদের সেটি তাদের জানানো উচিত ছিলো। শিক্ষকরা মানুষ গড়ার কারিগর। শিক্ষকতা মহান পেশা। তাই তাদের মান সম্মান দেয়া সমাজের দায়িত্ব। তারা বউ ছেলেপেলে নিয়ে সমাজের সম্মানের সাথে বেঁচে থাকবেন, এইটুকু দাবি তারা করতেই পারেন। এজন্য তাদের যদি কিছু প্রয়োজন হয়, সেটা তো আপনারা (সরকার) দিতে পারেন। মানুষ গড়ার কারিগরদের সমাজে মাথা উঁচু করে বাঁচতে একটু আর্থিক সহায়তা দেবেন, এটা কি বড় একটা যুক্তি নয়।

জি এম কাদের আরো বলেন, এই জন্য আমি প্রতিশ্রুতি দিলাম জাতীয় সংসদে আপনাদের দাবি দাওয়া তুলে ধরবো। নির্বাচনী ইশতেহারে আপনাদের বিষয়টি পরীক্ষা-নিরীক্ষা করা হবে। পরীক্ষার পর যদি আমরা সঠিক পাই তাহলে এটি আমরা বাস্তবায়ন করবো।

এসময় তিনি ৪১ দিন সকাল সন্ধ্যা অবস্থান কর্মসূচি পালন করা শিক্ষকদের বাড়ি ফিরে যাওয়ার আহ্বান জানান।তিনি বলেন, রোজা ঈদ যাক তারপরে যদি আপনারা মনে করেন তাহলে আবার আন্দোলন শুরু করবো।

তিনি বলেন, এই সরকার নিজেদের উন্নয়ন নিয়ে ব্যস্ত। জনগণের উন্নয়ন তারা চায় না। তারা জনগণ ট্যাক্সের টাকা দিয়ে তাদের ভালো অবস্থানে রাখুক। 

এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানের আয় সরকারি কোষাগারে জমা নিয়ে শিক্ষা ব্যবস্থা সরকারিকরণের দাবিতে গত ৪১ দিন ধরে সকাল সন্ধ্যা জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন শিক্ষকরা। এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান সরকারিকরণ প্রত্যাশী মহাজোট নামে একটি মোর্চার ব্যানারে এ কর্মসূচি পালন করা হচ্ছে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।শিক্ষার সব 

ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha ফাঁস হওয়া প্রশ্নেই প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল ১০ বা ১১ মে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ - dainik shiksha কুমিল্লায় শিক্ষা প্রতিষ্ঠানে পানি ঘণ্টা চালুর নির্দেশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে শনিবারের ছুটি বহাল থাকছে please click here to view dainikshiksha website Execution time: 0.0071370601654053