করোনা পরিস্থিতি অস্বাভাবিক হলে স্কুল কলেজ বন্ধ হবে : ওবায়দুল কাদের - দৈনিকশিক্ষা

করোনা পরিস্থিতি অস্বাভাবিক হলে স্কুল কলেজ বন্ধ হবে : ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক |

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘করোনা পরিস্থিতি অস্বাভাবিক পর্যায়ে গেলে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার বিষয়ে ভাববে সরকার। পরিস্থিতি বিবেচনা করে সরকার স্কুল-কলেজ বন্ধ করাসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে। করোনা পরিস্থিতি মোকাবেলায় সরকারের পক্ষ থেকে প্রস্তুতি গ্রহণে কোনো ঘাটতি নেই।’ শনিবার (১৪ মার্চ) সকালে ধানমন্ডিতে বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এক প্রশ্নের জবাবে বলেন, করোনা সম্পর্কে মানুষকে সচেতন করে তোলা এবং জনগণকে সতর্ক করাও একটা কর্মসূচি। করোনার কারণে যেহেতু বড় জমায়েত করা যাবে না সে কারণে মুজিববর্ষের কর্মসূচি কাটছাঁট করা হয়েছে, কতগুলো স্থগিত করা হয়েছে। যেহেতু সারা বছর সময় আছে সেহেতু এ কর্মসূচিও পালন করা যাবে।

তিনি বলেন, করোনা প্রতিরোধে সারাদেশে সতর্কতামূলক লিফলেট বিলি করছে আওয়ামী লীগ। ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণের সভাপতি এবং দলের সহযোগী সংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, স্বাধীনতা চিকিৎসক পরিষদ, তাঁতি লীগ, যুব মহিলা লীগ, কৃষক লীগ সভাপতি ও সাধারণ সম্পাদকদের হাতে করোনা পরিস্থিতি মোকাবিলায় সচেতনতামূলক লিফলেট তুলে দেন ওবায়দুল কাদের। সারাদেশেই আওয়ামী লীগের ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এ কর্মসূচি পালন করবেন।

এ বিষয়ে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, মার্চে মুজিববর্ষের নানা প্রোগ্রাম হাতে নেয়া হয়েছে। এ ছাড়া এপ্রিলে পবিত্র রমজান শুরু হবে। সে কারণে এই দুই মাসে কোনো জেলা সম্মেলন অনুষ্ঠিত হবে না । পৃথিবীর সমস্ত উন্নত দেশে আজ করোনা নিয়ে একটা আতঙ্ক চলছে। আমাদের দেশেও আতঙ্ক থেকে মুক্ত নয়, জনগণকে সচেতন এবং সতর্ক করতে স্বাস্থ্য মন্ত্রণালয় এ ব্যাপারে বিভিন্ন নির্দেশনা দিয়েছে। এই দুঃসময়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা জনগণের পাশে থাকবে। অতীতেও যে কোনো দুর্যোগের সময় আওয়ামী লীগ জনগণের পাশে দাঁড়িয়েছে।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন সফিক এক প্রশ্নের জবাবে বলেন, যেহেতু করোনার কারণে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর কর্মসূচি সংক্ষিপ্ত করা হয়েছে সে কারণে এখন করোনা সম্পর্কে জনগণকে সচেতন করা, লিফলেট বিতরণ, জনগণের জন্য কাজ করাই হবে মুজিববর্ষের কর্মসূচি।

তিনি বলেন, আওয়ামী লীগ জনগণের দল। কোনো দুর্যোগের সময়ই আওয়ামী লীগের নেতাকর্মীরা ঘরে বসে থাকতে পারেনি, এবারও পারবে না।

সংবাদ সম্মেলন শেষে বঙ্গবন্ধু এভিনিউ এলাকায় জনসচেতনতা সৃষ্টিতে লিফলেট বিতরণ করেন আওয়ামী লীগ নেতারা।

আরও পড়ুন: করোনা আতঙ্কে ঢাবি বন্ধের দাবি

করোনা ভাইরাস মোকাবেলায় গণবিজ্ঞপ্তি

করোনা আতঙ্কে বিশ্বনেতারা

করোনা : এভারেস্টে আরোহণ বন্ধ

করোনা ভাইরাসের তথ্যসেবা পেতে কল করুন ৩৩৩ নম্বরে

করোনা ভাইরাস : ১১ প্রশ্নের উত্তর

স্কুলে করোনা প্রস্তুতিতে ঘাটতি

করোনা : কমছে স্কুল-কলেজে উপস্থিতি, ইংলিশ মিডিয়ামে ঐচ্ছিক

করোনা : কলকাতায় স্কুলও বন্ধ

করোনায় মৃত্যু ৫ হাজার, তবুও কি আমরা উদাসীন থাকব?

করোনা প্রতিরোধে দিল্লির স্কুল-কলেজ বন্ধ ঘোষণা

করোনা: শ্রেণিকক্ষেই সমাবেশ ও জাতীয় সংগীত গাওয়াসহ কয়েকদফা নির্দেশনা

হ্যালো মিনিস্টার করোনায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের কথা শুনেছেন?

করোনায় শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের পরিস্থিতি তৈরি হয়নি : আইইডিসিআর

করোনায় কখন মানুষ মারা যায়?

করোনা মোকাবেলায় শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে সতর্ক থাকার নির্দেশ

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0037310123443604